Home /News /sports /
SL vs SA: ওয়াইড, নো বল কিছুই হল না, তবুও ৭ বলে ওভার! অদ্ভুত কারণ

SL vs SA: ওয়াইড, নো বল কিছুই হল না, তবুও ৭ বলে ওভার! অদ্ভুত কারণ

SL vs SA: শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা একদিনের ম্যাচে সাত বলে ওভার দিলেন আম্পায়ার।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি:

শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের একদিনের সিরিজের প্রথম ম্য়াচ ছিল বৃহস্পতিবার। এই ম্যাচে শ্রীলঙ্কা টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। শ্রীলঙ্কার ইনিংসের ১৬তম ওভারে একটা অদ্ভুত ঘটনা ঘটল। এখন ক্রিকেটে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের শেষ নেই। তবুও মাঠের আম্পায়ার এই ঘটনা ধরতে পারলেন না। বোলারকে ছয়ের বদলে সাত ওভার করতে হল। ওয়াইড বা নো বল হল না। তবুও এক ওভার শেষ হল সাত বলে। কারণ শুনলে আপনিও অবাক হয়ে যাবেন।

শ্রীলঙ্কার ইনিংসের ১৬ তম ওভারের ঘটনা। দক্ষিণ আফ্রিকার স্পিনার এডেন মার্করামের ওভার শেষ হয় সাত বলে। ৬টি বৈধ ডেলিভারি করেছিলেন তিনি। তার পরও সাত নম্বর ডেলিভারির জন্য রান-আপ নিলেন। তখনই হঠাত্ মাঠের আম্পায়ারের হুঁশ ফেরে। তিনি সঙ্গে সঙ্গে মার্করামকে আটকান। এর পর থার্ড আম্পায়ারের কাছে কল যায়। থার্ড আম্পায়ার রিভিউ করার পর জানান, মার্করামের ওভারের এখনও একটি বল বাকি। থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত জানার পর ধারাভাষ্যকাররাও অবাক হয়ে যান। এর পর মার্করামকে আরও একটি ডেলিভারি করতে হয়। অর্থাত্, এক ওভারে সাতটি বৈধ ডেলিভারি করেন দক্ষিণ আফ্রিকার স্পিনার মার্করাম।

কোনও ওয়াইড বা নো বল মার্করান করেননি। তাও স্রেফ আম্পায়ারদের সিদ্ধান্ত মেনে মার্করামকে ওভারে সাতটি ডেলিভারি করতে হয়। মার্করামের সাত নম্বর ডেলিভারিতে যদিও মাত্র এক রান হয়েছিল। আর সেই ওভারে মোট ২ রান দিয়েছিলেন তিনি। এই ম্যাচে শ্রীলঙ্কার হয়ে ওপেনার আবিষ্কা ফার্নান্ডো সেঞ্চুরি করেছেন। ১১৫ বলে ১১৮ রান করেছেন তিনি। ১০টি বাউন্ডারি ও ২টি ছক্কা মেরেছেন তিনি। শ্রীলঙ্কা ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩০০ রান তুলেছিল। শ্রীলঙ্কা সিরিজের প্রথম একদিনের ম্যাচ জিতেছে ১৫ রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে এডেন মার্করাম সর্বোচ্চ ৯৬ রান করেছেন। ভ্যান ডার ডুসেন করেছেন ৫৯ রান। আকিলা ধনঞ্জয় দুটি উইকেট পেয়েছেন।

Published by:Suman Majumder
First published:

Tags: ODI Series, South Africa, Sri Lanka