corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে ধোনির এ কী হাল! এক গাল পাকা দাড়ি, চেহারায় বার্ধক্যের ছাপ?

লকডাউনে ধোনির এ কী হাল! এক গাল পাকা দাড়ি,  চেহারায় বার্ধক্যের ছাপ?
ধোনির নতুন লুক৷ PHOTO- COLLECTED

কোটি কোটি ভারতীয় কাছে এখনও ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন রয়েছে। আর কি ক্রিকেট খেলবেন বিশ্বকাপ জয়ী কাপ্তান?

  • Share this:

#রাঁচি: লকডাউনে দেশজুড়ে সব বন্ধ। জরুরি পরিষেবায় কিছু ছাড় রয়েছে। খেলাধুলোর এখন কোনও প্রশ্নই নেই। গৃহবন্দি সব খেলোয়াড়রা। এই সময় কী করছেন মহেন্দ্র সিং ধোনি? কেমন দেখতে হয়েছে ক্যাপ্টেন কুলকে?

শুক্রবার ধোনির একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে ধোনির নতুন লুক ধরা পড়েছে। ছবিতে দেখা যাচ্ছে এক গাল দাড়ি মাহির মুখে। সাদা দাড়িতে মুখ ঢেকেছে। মাথাতে কাঁচাপাকা চুল। একনজরে দেখলে চেনা মুশকিল। চেহারাতেও একটু বয়সের ছাপ ধরা পড়ছে।লকডাউনের প্রথম থেকেই রাঁচির ফার্ম হাউসে পরিবার নিয়ে রয়েছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

চেন্নাইয়ে আইপিএল প্রস্তুতির অনুশীলন শুরু করে দিয়েছিলেন ধোনি। শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে। তাই প্রায় এক বছর ক্রিকেটের মধ্যে না থাকা মাহি একমাস আগেই অনুশীলন করে নিজেকে ফিট করতে চেয়েছিলেন। কিন্তু করোনা সংক্রমণে দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে আইপিএল। চেন্নাই থেকে রাঁচি ফিরে নিজেকে গৃহবন্দি করে ফেলেছেন মাহি। মেয়ে জিভার সঙ্গে সময় কাটাতে ব্যস্ত ক্যাপ্টেন কুল। ইতিমধ্যেই ধোনির স্ত্রী সাক্ষী সোশ্যাল মিডিয়ায় বাবা- মেয়ের খেলার বিভিন্ন ভিডিও পোস্ট করেছেন। ধোনি ও জিভার সঙ্গে খেলতে দেখা গিয়েছে তাঁদের   প্রিয় পোষ্য গুলিকেও।

একমাস আগে সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছিলেন ধোনি। পুণের এক এনজিও-তে করোনা মোকাবিলার জন্য ১ লক্ষ টাকা অনুদান করেছিলেন মাহি। আর্থিক মূল্যের পরিমাণ এত কম হওয়াতেই ক্যাপ্টেন কুলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন নেটিজেনরা। তবে সে খবরের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন সাক্ষী ধোনি। তারপর থেকেই খবরের শিরোনামে খুব একটা আসেননি মাহি।

কোটি কোটি ভারতীয় কাছে এখনও ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন রয়েছে। আর কি ক্রিকেট খেলবেন বিশ্বকাপ জয়ী কাপ্তান? টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাবে? টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল না হওয়ায় মাহির ভারতীয় দলে কামব্যাক করা কার্যত অসম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে একটা সম্ভাবনা দেখছেন ধোনির ভক্তরা। করোনার জেরে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয় সেক্ষেত্রে ওই সময় ভারতে আইপিএল হতে পারে। তখন যদি ধোনি নিজেকে প্রমাণ করতে পারেন তাহলে একটা সুযোগ মিললেও মিলতে পারে। তবে এই মুহূর্তে দাঁড়িয়ে এই সম্ভাবনা অনেকটাই কম। কারণ, করোনা প্রভাব কাটিয়ে কবে ক্রিকেট শুরু হবে তা বোর্ড কর্তারাও জানেন না। এমন কী, চলতি বছরে আইপিএল ১৩ হওয়ার সম্ভাবনাও কম বলে মনে করছেন বোর্ডের একাংশ।

অনেক ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ভারতীয় জার্সিতে ক্যাপ্টেন কুলকে আর দেখতে পাওয়া যাবে না। ধোনি আইপিএল খেলবেন। শুক্রবার মাহির নতুন লুক প্রকাশ পাওয়ার পর সেই মতই আরো দৃঢ় হবে, তা একপ্রকার বলাই যায়।

Eron Roy Burman

Published by: Debamoy Ghosh
First published: May 8, 2020, 11:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर