• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • T20 WC: বন্দুকের মতো ব্যাট উঁচিয়ে 'গানশট' সেলিব্রেশন, পাক তারকার কাণ্ডে ফুঁসছে আফগানিস্তান

T20 WC: বন্দুকের মতো ব্যাট উঁচিয়ে 'গানশট' সেলিব্রেশন, পাক তারকার কাণ্ডে ফুঁসছে আফগানিস্তান

Asif Ali Gunshot Celebration: কেউ কেউ তো পাকিস্তানকে জঙ্গি তৈরির কারখানা বলেও গালমন্দ করলেন।

Asif Ali Gunshot Celebration: কেউ কেউ তো পাকিস্তানকে জঙ্গি তৈরির কারখানা বলেও গালমন্দ করলেন।

Asif Ali Gunshot Celebration: কেউ কেউ তো পাকিস্তানকে জঙ্গি তৈরির কারখানা বলেও গালমন্দ করলেন।

  • Share this:

    #দুবাই: গত শুক্রবার আফগানিস্তান বনাম পাকিস্তান ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পাকিস্তানি ব্যাটার আসিফ আলি প্রশংসা কুড়োচ্ছেন। এই ম্যাচের শেষ মুহূর্তে চারটি ছক্কায় পাকিস্তানকে জয় এনে দেন আসিফ আলি। এর পর থেকেই টুইটারে আসিফের দুরন্ত পারফরম্যান্স নিয়ে আলোচনা হচ্ছে।

    গত শনিবার শ্রীলঙ্কায় আফগানিস্তানের রাষ্ট্রদূত এম আশরাফ হায়দারি অবশ্য আসিফ আলির সমালোচনা করেন। ওই ম্যাচে একবার বন্দুকের মতো ব্যাট উঁচিয়েছিলেন আসিফ আলি। তাতেই আফগানিস্তানের রাষ্ট্রদূত আপত্তি জানিয়েছেন। এম আশরাফ হায়দারি টুইট করেছেন আসিফ আলির এমন কাণ্ডের সমালোচনা করে। তিনি লিখেছেন, "আফগানিস্তানের ক্রিকেটারদের সামনে বন্দুকের মতো ব্যাট দেখিয়েছিল পাকিস্তানের আসিফ আলি। এমন আগ্রাসন লজ্জাজনক। খেলাধুলা মানে সুস্থ প্রতিযোগিতা। খেলার মাঠ বন্ধুত্ব এবং শান্তির বার্তা দেয়। খেলার সঙ্গে রাজনীতি মিশিয়ে ফেলাটা লজ্জাজনক।"

    অপর এক টুইটার ব্যবহারকারীও লিখেছেন, "আসিফ আলি আপনার নিজের কৃতকর্মের জন্য লজ্জিত হওয়া উচিত।" তবে এই সমালোচনার আগেই অবশ্য আসিফ আলির ব্যাট বন্দুকের মতো উঁচিয়ে ধরার সেলিব্রেশন-এর ছবি ভাইরাল হচ্ছিল। কিন্তু হায়দারির সমালোচনার পর এই ছবি বিতর্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কেউ কেউ এই জন্য আসিফ আলির সমালোচনা করলেও বেশিরভাগ মানুষই এই সমালোচনাকে অপ্রয়োজনীয় বলেছেন।

    আরও পড়ুনআজ কোহলিদের মরণ-বাঁচন ম্যাচেও এই আম্পায়ার! ইনি মাঠে থাকলেই হারে ভারত

    পাকিস্তানি সংবাদপত্র ডন-এর ক্রীড়া সাংবাদিক আবদুল গফফর একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা যাচ্ছে, প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও জয়পুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার সময় একই ধরনের সেলিব্রেশন করেছিলেন। আবদুল গফফর লিখেছেন, “ধোনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচেও তাই করেছিল। কিন্তু শ্রীলঙ্কানরা স্মার্ট এবং তারা স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে ক্রিকেট খেলে। খেলাধুলার সঙ্গে রাজনীতিকে মেশাবেন না।“

    এই ছবি নিয়ে বিতর্কের পর আসিফ আলির সঙ্গে ধোনির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। ২০০৬ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে সেঞ্চুরির করার পর মহেন্দ্র সিং ধোনি তার ব্যাট বন্দুকের মতো উঁচিয়ে ধরেছিলেন। তবে ধোনির আগে ক্রিকেট বিশ্বের সেরা খেলোয়াড় ভিভিয়ান রিচার্ডসও এমন সেলিব্রেশন করেছেন। এই পরিস্থিতিতে তাঁর ছবিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

    অনেকে এই বিষয়ে রাজনীতি না করার জন্য হায়দারিকে ট্যাগ করে লিখেছেন। আসিফ আলির অ্যাকশন আফগান ক্রিকেটারদের দিকে নয়, প্যাভিলিয়নের দিকে ছিল। এমনও দাবি করেছেন অনেকে। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, "এম আশরাফ হায়দারি, আসিফ আলিকে কৃতিত্ব দেওয়ার পরিবর্তে আপনি ওর উদযাপনের সমালোচনা করছেন। ও একজন ক্রিকেটার, সৈনিক নয়। দয়া করে পরাজয় মেনে নিতে শিখুন।"

    Published by:Suman Majumder
    First published: