Home /News /sports /
MS Dhoni, IPL advertisement : মানুষকে ট্রাফিক আইন ভাঙার উৎসাহ দিচ্ছেন ধোনি! কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে এবার

MS Dhoni, IPL advertisement : মানুষকে ট্রাফিক আইন ভাঙার উৎসাহ দিচ্ছেন ধোনি! কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে এবার

ধোনির বিজ্ঞাপনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ

ধোনির বিজ্ঞাপনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ

Advertising Standards Council of India asks IPL to withdraw Dhoni traffic violation promo. মানুষকে ট্রাফিক আইন ভাঙার উৎসাহ দিচ্ছেন ধোনি! কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে এবার

  • Share this:

    #মুম্বই: সাধারণত তার ইমেজ অত্যন্ত স্বচ্ছ। কোন দাগ নেই চরিত্রে। বিজ্ঞাপনের জগতেও তিনি সুপারহিট। খেলা ছেড়ে দেওয়ার পরেও মহেন্দ্র সিং ধোনির বিজ্ঞাপন মার্কেট খুব একটা কমেনি। কিন্তু এবার এমন একটা ব্যাপার এর সঙ্গে তার নাম জড়িয়ে গেল, যা ধোনির সামাজিক দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলে দিতে বাধ্য। মহেন্দ্র সিং ধোনি অভিনীত একটি বিজ্ঞাপনের বিরুদ্ধে ট্রাফিক আইন ভাঙ্গাকে উৎসাহ দেওয়ার বিরুদ্ধে অভিযোগ এনেছে কনজ্যুমার ইউনিটি এন্ড ট্রাস্ট সোসাইটি।

    আরও পড়ুন - Dean Elgar on Bangladesh : টেস্ট পুরুষদের খেলা, বাংলাদেশের সেই জায়গায় পৌঁছতে দেরী আছে! বলছেন এলগার

    ট্রাফিক আইন এবং রাস্তা চলাচলের সুরক্ষা নিয়ে মানুষকে বিভ্রান্ত করতে পারে এই বিজ্ঞাপন, অভিযোগ তাদের। আইপিএলের এই বিজ্ঞাপনে ধোনিকে বাস চালকের ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে। চলতি ট্রাফিকের মাঝে তার বাস থামিয়ে দেওয়ার দৃশ্যকে ঘিরে তৈরি হয়েছে সমালোচনা এবং সেখানে দেখানো পুলিশের ভূমিকা ঘিরেও প্রশ্ন উঠেছে।

    কনজ্যুমার ইউনিটি' এন্ড ট্রাস্ট সোসাইটি এই বিজ্ঞাপনে বিরুদ্ধে একটি অভিযোগ নথিভুক্ত করেছে। এই অলাভজনক সংস্থার অভিযোগ খতিয়ে দেখার পর এডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়া বা আসকি আইপিএলকে তাদের ওয়েবসাইট থেকে এই বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে। এই বিজ্ঞাপনে দেখানো হয়েছে, বাস চালক ধোনি ব্যস্ত রাস্তায় হঠাৎ বাস থামিয়ে দেন। সমস্ত যাত্রীদের তিনি জালনা দিয়ে বাইরে টিভিতে আইপিএল দেখতে বলেন।

    যখন একজন পুলিশ কর্মী এগিয়ে আসেন ধোনি তাকে বলেন, এখন সুপার ওভার চলছে। পুলিশকর্মী তার উত্তর শুনে সেখান থেকে চুপচাপ চলে যান। কনজ্যুমার ইউনিটি এন্ড ট্রাস্ট সোসাইটি ট্রাফিক আইন লঙ্ঘন করার অভিযোগ এনেছে এই বিজ্ঞাপনের বিরুদ্ধে। এই বিজ্ঞাপন সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে পারে ট্রাফিক নিয়মাবলী সম্পর্কে ভুল বার্তা যাচ্ছে মানুষের কাছে।

    বিতর্ক সৃষ্টি হওয়ার পর আসকি এই বিজ্ঞাপন খতিয়ে দেখে। আইপিএলকে যত তাড়াতাড়ি সম্ভব এই বিজ্ঞাপন তাদের ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেয়। বিজ্ঞাপন কোম্পানি থেকে লিখিত ভাবে সেটি প্রত্যাহার করে নেওয়ার কথা জানানো হয়।

    আইপিএল জানিয়েছে এই বিজ্ঞাপন আগেই বন্ধ হয়েছে। আর প্রচার করার কোন ইচ্ছে তাদের নেই। তবে ধোনি ভক্তরা যতই বলুন, মাহির দোষ নেই, দায়িত্বজ্ঞানহীন এই বিজ্ঞাপন করার দায় তিনি এড়াতে পারেন না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, M.S Dhoni

    পরবর্তী খবর