• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Indian Cricket Team-এ বাংলার দুই মুখ, প্রোটিয়া সফরে টিম ইন্ডিয়ার জার্সিতে নিজেদের প্রমাণ করতে মরিয়া

Indian Cricket Team-এ বাংলার দুই মুখ, প্রোটিয়া সফরে টিম ইন্ডিয়ার জার্সিতে নিজেদের প্রমাণ করতে মরিয়া

Abhimanyu Easwaran and Ishan Porel - Photo- File

Abhimanyu Easwaran and Ishan Porel - Photo- File

সৈয়দ মুস্তাক আলির কোয়াটারে খেলতে পারবেন না অভিমুন্য ও ঈশান। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ঘোষিত ভারতীয় এ দলে সুযোগ পেলেন বাংলা দুই ক্রিকেটার। ২৩ নভেম্বর থেকে শুরু ভারত এ বনাম দক্ষিণ আফ্রিকা এ টেস্ট সিরিজ।

  • Share this:

#কলকাতা: ভারতীয় দলে (Indian Cricket Team) বাংলার দুই মুখ। নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণার পাশাপাশি দক্ষিণ আফ্রিকার (Ind A vs SA A) বিরুদ্ধে তিনটি চার দিনের টেস্ট ম্যাচের জন্য ভারতীয় এ (Indian A team) দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। প্রোটিয়া সফরের জন্য ঘোষিত ভারতীয় এ দলে সুযোগ পেলেন বাংলা দুই ক্রিকেটার। সৈয়দ মুস্তাক আলিতে বাংলাকে নকআউটে তোলার নেপথ্য নায়ক অভিমুন্য ঈশ্বরন (Abhimanyu Easwaran) ও শেষ আইপিএলে পঞ্জাবের হয়ে অভিষেক হওয়া ঈশান পোড়েল (Ishan Porel) সুযোগ পেয়েছেন।

২৩ নভেম্বর থেকে শুরু ভারত এ বনাম দক্ষিণ আফ্রিকা এ টেস্ট সিরিজ। ব্লুমফন্টেনে আয়োজিত হবে ম্যাচগুলো। দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে তিনটি চারদিনের ম্যাচ খেলবে ভারতীয় এ দল। ২৩ থেকে ২৬ নভেম্বর হবে প্রথম ম্যাচ। ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর হবে দ্বিতীয় ম্যাচ। আর তৃতীয় ম্যাচ হবে ৬ থেকে ৯ ডিসেম্বর। আগামী সপ্তাহের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে ভারতীয় দল। এ দলে সুযোগ পাওয়ায় সৈয়দ মুস্তাক আলির নকআউটে বাংলার হয়ে খেলতে পারবেন না অভিমুন্য (Abhimanyu Easwaran) ও ঈশান (Ishan Porel) । দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নকআউটে না পাওয়া গেলেও বঙ্গ টিম ম্যানেজমেন্ট খুশি ভারতীয় দলে বাংলা দুই ক্রিকেটার সুযোগ পাওয়ায়।

আরও পড়ুন - Job Vacancy : AIIMS-এর অধীনে প্রচুর পদে ফ্যাকাল্টি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ!

ইংল্যান্ড সিরিজেই ভারতীয় টেস্ট দলে স্ট্যান্ডবাই থেকে মূল দলের ক্রিকেটার হয়েছিলেন অভিমুন্য। ম্যাচ খেলার সুযোগ পাননি। তবে ম্যাচ না খেললেও বিরাটদের সঙ্গে এক ড্রেসিংরুম সময় কাটানোর অভিজ্ঞতা হয়েছে অভিমুন্যর। ভারতীয় নেটে রবি শাস্ত্রী থেকে পরামর্শ পেয়েছেন। বিরাট ছাড়াও সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনের অভিজ্ঞতা রয়েছে। ফলে সেই অভিজ্ঞতা দক্ষিণ আফ্রিকা সিরিজের কাজে লাগাতে চান ২৬ বছরের তরুণ ক্রিকেটার। ভারতীয় জার্সিতে নিজেকে প্রমাণে মরিয়া ডানহাতি এই ব্যাটার। অন্যদিকে আইপিএলে অভিষেক হলেও সে ভাবে নজর করতে পারেননি ঈশান পোড়েল। বাংলার হয়ে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টেও সাফল্য আসেনি। গ্রুপের শেষ দিকের ম্যাচগুলোতে প্রথম একাদশে জায়গা হয়নি। তবে প্রোটিয়া সিরিজ ঈশান পোড়েলের জন্য কামব্যাক সিরিজ হতে পারে। রাহুল চাহার, নভদীপ সাইনির মত ভারতীয় দলের প্রথম একাদশে খেলা বোলারদের সঙ্গে কাজ করার সুযোগ রয়েছে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারের কাছে। ভারতীয় এ দলের হয়ে পারফর্ম করতে পারলেই রাহুল দ্রাবিড়ের সিনিয়র দলের দরজা খুলে যেতে পারে। অতীতে রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে অভিমুন্য, ঈশান পোড়েলের।

আরও পড়ুন - Job Vacancy: IIT-র অধীনে প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আজই আবেদন করুন

১৪ সদস্যের ভারতীয় এ দলের জন্য অধিনায়ক নির্বাচিত হয়েছেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। দলে সুযোগ পেয়েছেন পৃথ্বী শ, দেবদত্ত পড়িক্কল, সরফরাজ খান, বাবা অপরাজিত, উপেন্দ্র যাদব, কে গৌতম, রাহুল চাহার, সৌরভ কুমার, নভদীপ সাইনি, উমরন মালিক ও আরজান নাগ্বাসওয়ালা।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published: