Home /News /sports /
Ipl 2022 | Eden Garden: ইডেনে জোড়া প্লে-অফের দিনক্ষণ চূড়ান্ত! জমজমাট কলকাতা, আপনি প্ল্যান করছেন তো?

Ipl 2022 | Eden Garden: ইডেনে জোড়া প্লে-অফের দিনক্ষণ চূড়ান্ত! জমজমাট কলকাতা, আপনি প্ল্যান করছেন তো?

ইডেনে মহারণ

ইডেনে মহারণ

Ipl 2022 | Eden Garden: ২৪ ও ২৫ মে প্ল্যান করে ফেলুন। ক্রিকেটের নন্দনকাননে জমজমাট ক্রিকেট শো। ইডেনে জোড়া প্লে-অফের দিনক্ষণ চূড়ান্ত।

  • Share this:

#কলকাতা: আইপিএলের প্লে-অফ ম্যাচ ইডেনে আয়োজিত হতে চলেছে তা ইতিমধ্যেই জেনে গেছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু কবে আর কটা ম্যাচ হচ্ছে ইডেন? বিসিসিআইয়ের তরফ থেকে এখনো নক আউটের তারিখ ঘোষণা করা হলেও সিএবি সূত্রে খবর প্লে-অফে দুটি ম্যাচ ইডেনে হবে তা নিশ্চিত করে দেওয়া হয়েছে বোর্ডের পক্ষ। তৃতীয় ম্যাচটি কলকাতা হবে কিনা তা এখনো চূড়ান্ত নয়। আইপিএল প্লে অফের প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচটি ক্রিকেটের নন্দনকানন হতে চলেছে। ২৪ এবং ২৫ মে ইডেনে মেগা শো। অর্থাৎ আইপিএল নক আউটের দুটি ম্যাচ আয়োজিত হতে চলেছে ইডেনে। দু'বছর পর আইপিএলের ম্যাচ ফিরছে কলকাতায়। ২৪ মে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ হবে লিগ টেবিলে প্রথম দুটি জায়গায় শেষ করা দলের মধ্যে। গ্রুপ পর্ব শেষ হবার পর ৩ এবং ৪ নম্বরে থাকা দুটি দলের মধ্যে এলিমিনেটর খেলা হবে ২৫ মে।

প্রথম কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আহমেদাবাদে ২৯ মে ফাইনাল। ২৫ মে ইডেনে জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের সঙ্গে। এবার প্রশ্ন হচ্ছে এই ম্যাচটি কোথায় আয়োজিত হবে। উত্তর প্রদেশ ক্রিকেট সংস্থার পক্ষ থেকে লখনউতে এই ম্যাচ আয়োজন করার প্রস্তাব দেওয়া হয়েছিল বিসিসিআই কর্তাদের কাছে। প্রাথমিকভাবে বোর্ড ভাবনাচিন্তা শুরু করলেও শেষ পর্যন্ত ম্যাচ ওখানে আয়োজন করা সম্ভব হচ্ছে না। এর অন্যতম কারণ জৈব সুরক্ষা বলায়। ১৫ তম আইপিএল বায়ো-বাবেলের মধ্যে আয়োজিত হচ্ছে। করোনা পরবর্তী পরিস্থিতি এই জৈব সুরক্ষার সবচেয়ে গুরুত্বপূর্ণ।

কিন্তু একটি ম্যাচের জন্য লখনউতে এই বলয় তৈরি করা সহজ হবে বলে মনে করছেন না বোর্ড কর্তারা। সময়ও একটা ফ্যাক্টর। তাই দ্বিতীয় কোয়ালিফায়ার ২৭ তারিখ আয়োজিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। অর্থাৎ কলকাতায় দুটি এবং গুজরাতে দুটি ম্যাচ নকআউটের আয়োজিত হবে। ২৭ তারিখের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটিও সিএবি কর্তার আয়োজন করতে চেয়ে ছিলেন।

আরও পড়ুন: কবিতার পর এবার গান বাঁধলেন মদন মিত্র! আক্রমণ ‘নীল গিরিগিটি’কে, কে তিনি?

কিন্তু ২৭ তারিখ ম্যাচ খেলে ২৮ তারিখ গুজরাত পৌঁছে ২৯ তারিখ ফাইনাল খেলা কঠিন হয়ে যাবে যোগ্যতা অর্জনকারী দলের পক্ষে। তাই বোর্ড কর্তারা প্লে-অফের দুটি বেশি ম্যাচ কলকাতায় করতে রাজি নন। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে চূড়ান্ত হয়ে যাবে দিনক্ষণ এবং স্থান। তবে নিউজ 18 বাংলা-য় প্রকাশিত নক আউটের তারিখ গুলি যে একদম সঠিকটা তা একপ্রকার মেনে নিচ্ছেন সিএবি এবং বোর্ডের কয়েকজন কর্তারা। তবে বিসিসিআইয়ের তরফ থেকে সরকারি ভাবে ঘোষণা না হওয়া পর্যন্ত কেউ কিছু বলতে নারাজ।

আরও পড়ুন: কালীঘাট মন্দিরে মুখ্যমন্ত্রী, হকারদের জন্য বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

তবে মাসের শেষ সপ্তাহে যে কলকাতায় জমজমাট ক্রিকেট শো তা নিশ্চিত। ২৪ এবং ২৫ মে এখন থেকেই প্ল‍্যান করে করে রাখতে পারেন কলকাতার ক্রিকেটপ্রেমীরা। দর্শকের চিৎকার আর ইডেনে নৈশালোকে আইপিএল শুধু সময়ের অপেক্ষা।

Published by:Suman Biswas
First published:

Tags: Eden Garden, IPL 2022

পরবর্তী খবর