Home /News /kolkata /
Mamata Banerjee In Kalighat Temple: কালীঘাট মন্দিরে মুখ্যমন্ত্রী, হকারদের জন্য বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Mamata Banerjee In Kalighat Temple: কালীঘাট মন্দিরে মুখ্যমন্ত্রী, হকারদের জন্য বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Mamata Banerjee At Kalighat Temple: রাজ্যবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী। রাজ্যের মানুষের মঙ্গল কামনায় পুজো। জানালেন তিনি।

  • Share this:

#কলকাতা: প্রতিবারের মতো এবারও নববর্ষের আগে কালীঘাট মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলা নববর্ষের প্রাক্কালে কালীঘাট মন্দিরে পুজো দিয়ে রাজ্যবাসীর কুুশল কামনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। প্রতিবছরই তিনি পুজো দিতে আসেন এই সময়। এবারও সময় করে পুজো দিলেন বৃহস্পতিবার সন্ধ্যায়।

বাংলার মানুষের জন্যে পুজো দিয়েছেন বলে জানিয়েছেন মমতা বন্দোপাধ্যায়। একইসঙ্গে রাজ্যের মানুষকে নববর্ষের শুভেচ্ছা জানানোর পাশাপাশি তিনি সকলের সুস্থতা কামনা করেছেন। এদিন কালীঘাটের স্কাইওয়াকের কাজ নিয়েও কথা বলেন তিনি। দেখে নেন সংস্কার হতে চলা একাধিক স্থান।

আরও পড়ুন- বগটুই কাণ্ডে সরকারি চাকরি, ভোট পরবর্তী অশান্তিতে কেন নয়?' প্রশ্ন তুললেন রাজ্যপাল

গতবছর পায়ে চোট পেয়েছিলেন। তবুও তিনি কালীঘাট মন্দিরে এসে পুজো দিয়েছিলেন। হুইল চেয়ারে বসেই পুজো দিয়েছিলেন তিনি। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নতুন বছর সবার ভাল কাটুক। আমি প্রতিবারই নববর্ষের আগের দিন পুজো দিতে আসি। যতদিন বেঁচে থাকব, আসব। রাজ্যবাসীর মঙ্গল কামনায় পুজো দিই। মানবিকতা, মনুষ্যত্ব বেঁচে থাকুক। এই কামনা করি।

বৃহস্পতিবার পৌনে ছ’টা নাগাদ কালীঘাট মন্দিরে আসেন মুখ্যমন্ত্রী। তার পর কালীঘাটে স্কাইওয়াকের কাজ কতদূর এগোল, তার খোঁজ নেন। এছাড়াও অন্য যে সব জায়গায় সংস্কারের কাজ চলছে তারও খোঁজ নেন।

৩০০ কোটি টাকা খরচ করে স্কাই ওয়াক (Skyway) তৈরি হচ্ছে কালীঘাটে। তা নিয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, দক্ষিণেশ্বরের মতো এখানেও স্কাইওয়াক হবে। তবে  হকারদের চিন্তার কিছু নেই। কিছুদিনের জন্য সরতে হবে। সবার জন্য ব্যবস্থা করা হবে।”

তিনি আরও বলেন, ”কাউকে উচ্ছেদ করা হবে না। তাই চিন্তার কিছু নেই। হকারদের জন্য হাজরা পার্কে স্টল করে দেওয়া হবে। আস্তে আস্তে ফিরবে হকাররা। কালীঘাটের কাজ খুব ভালো হয়েছে। দক্ষিণেশ্বর, চাকলা ধামেও কাজ ভালো হয়েছে।”

আরও পড়ুন- ফের কেন্দ্রের স্বীকৃতি রাজ্য়ের পঞ্চায়েত দফতরকে, ১৪টি পুরস্কার পেল দফতর

এরপর রাজ্যবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “রাজনীতির বাইরেও আমি মানুষ। রাজ্যের মানুষের জন্য পুজো দিই। শুভ আনন্দে জাগো। রাজনীতির কাজ মানুষের জন্য। সবাই ভালো থাকুক। এই প্রার্থনা করে প্রতিবার পুজো দিই।''

Published by:Suman Majumder
First published:

Tags: CM Mamata Banerjee, Kalighat temple, Mamata Banerjee

পরবর্তী খবর