Home /News /south-bengal /
West Bengal Weather Alert: চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত! কাঁপিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গেও, কোন কোন জেলায় ঝড়-জলের সতর্কতা জানিয়ে দিল হাওয়া অফিস

West Bengal Weather Alert: চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত! কাঁপিয়ে বৃষ্টি দক্ষিণবঙ্গেও, কোন কোন জেলায় ঝড়-জলের সতর্কতা জানিয়ে দিল হাওয়া অফিস

ভারী বৃষ্টির পূর্বাভাস বাংলার জেলায় জেলায়

ভারী বৃষ্টির পূর্বাভাস বাংলার জেলায় জেলায়

West Bengal Weather Alert: আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী কম বেশি বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণ ও উত্তরবঙ্গ জুড়েই। জেনে নিন একনজরে আবহাওয়ার লেটেস্ট আপডেট।

  • Share this:

    #কলকাতা : দুপুরেই আকাশ কালো করে বৃষ্টি শহর জুড়ে। ঘন ঘন মেঘের গর্জন কাঁপাচ্ছে শহর থেকে শহরতলি। একের পর এক জেলায় আবহাওয়ার সতর্কবার্তা জারি। আগামী দু-তিন ঘণ্টার মধ্যেই ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। কম বেশি বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণ ও উত্তরবঙ্গ জুড়েই। জেনে নিন একনজরে আবহাওয়ার লেটেস্ট আপডেট (West Bengal Weather Alert)।

    উত্তরবঙ্গের (North Bengal) কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি (rain) হলেও গতকাল বাকি রাজ্যে বেশি আর্দ্রতার কারণে অস্বস্তিকর পরিস্থিতি। ছিল বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে কলকাতা ও সংলগ্ন জেলাতেও। তবে দুপুরের পর থেকে আবহাওয়া দফতরের তরফে বিভিন্ন সময় সতর্ক বার্তা দিয়ে বলা হয়েছে, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, হুগলি এবং কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

    হাওয়া অফিসের বড় সতর্কতা হাওয়া অফিসের বড় সতর্কতা

    আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। তার জেরে রাজ্যে প্রবেশ করছে প্রচুর জলীয়বাষ্প। যার ফলে বৃষ্টির আবহ তৈরি হয়েছে বেশ কিছু জেলায়। ৩০ জুলাই শনিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। রবিবার নাগাদ ওপরের পাঁচ জেলার সঙ্গে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না (West Bengal Weather Alert)।

    আরও পড়ুন : বড় বড় রথী-মহারথী ফেল! বলুন তো -এর ফুল ফর্ম কী? না জানলে জেনে নিন এই বেলা

    রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের কিছু জেলায়। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সপ্তাহান্তে বৃষ্টি বাড়বে রাজ্যে। কলকাতায় অংশত মেঘলা আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা কম। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি। শহরে তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে।

    আরও পড়ুন : Shaadi.com-এ সবচেয়ে বেশি সার্চ করা কী ওয়ার্ড কী…? না, আইএএস বা আইপিএস কিন্তু নয়!

    দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হতে পারে রবিবার। উত্তরবঙ্গ লাগোয়া বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব বর্ধমান জেলায়। পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনার দু-এক জায়গাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কলকাতায় রবিবার আবহাওয়ার পরিবর্তন। মেঘলা আকাশ থাকবে এবং কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা (West Bengal Weather Alert)। সোমবারেও তাই৷ আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টি না হলে অস্বস্তি বেশ কিছুটা বাড়বে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Rain, West Bengal Weather Updates

    পরবর্তী খবর