Home /News /south-bengal /
West Bengal Municipal Election 2022|| দলের নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী, কালনায় ২ নেতাকে বহিষ্কার তৃণমূলের 

West Bengal Municipal Election 2022|| দলের নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী, কালনায় ২ নেতাকে বহিষ্কার তৃণমূলের 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

2 leader from East Bardhaman expelled from TMC: দলের টিকিট না পেয়ে নির্দল হয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় কালনা শহরের দুই তৃণমূল নেতাকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস। এই ঘটনাকে কেন্দ্র করে সরগরম পূর্ব বর্ধমান জেলার গঙ্গাপাড়ের মন্দির শহর কালনা।

আরও পড়ুন...
  • Share this:

#কালনা: দলের টিকিট না পেয়ে নির্দল হয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় কালনা শহরের দুই তৃণমূল নেতাকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস। এই ঘটনাকে কেন্দ্র করে সরগরম পূর্ব বর্ধমান জেলার গঙ্গাপাড়ের মন্দির শহর কালনা। যদিও এই বহিষ্কারকে আমল দিতে নারাজ ওই দুই নির্দল প্রার্থী। তাদের বক্তব্য, এলাকার বাসিন্দাদের ওপর আস্থা রয়েছে। কে কাকে বহিষ্কার করল তাতে কিছু যায় আসে না। ২৭ ফেব্রুয়ারি পুরভোটে এই দুই ওয়ার্ডের বাসিন্দারা কার পাশে দাঁড়াবেন সেটাই এখন দেখার।

কালনার ৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর বিনয়ভূষণ দত্ত নির্দলের হয়ে মনোনয়ন জমা করেছেন। ১৫ নম্বর ওয়ার্ডের অভিজিৎ দোলুইও নির্দলের হয়ে মনোনয়ন জমা করেছেন। দু'জনেই এলাকায় তৃণমূল কংগ্রেসের পরিচিত মুখ। কালনা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তপন পোড়েল বলেন, মনোনয়ন তোলার শেষ দিন তাঁদের বাড়িতে গিয়ে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা তাতে কর্ণপাত করেননি। তাই তাঁদের বহিষ্কার করা হয়েছে। আজ থেকে দলের সঙ্গে তাদের আর কোনেও  সম্পর্ক নেই।

আরও পড়ুন: পরনে জোড়া ফুলের শাড়ি, হাতে লক্ষ্মীর ভান্ডার! বাড়ি বাড়ি ভোটে প্রচারে 'লক্ষ্মী'

এ বিষয়ে কালনার পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা ১৫ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী অভিজিৎ দোলুই বলেন, কে বহিষ্কার করল সেই বিষয়ে আমি কোনও আমল দিচ্ছে না। আমি নির্দলের হয়ে দাঁড়িয়েছি। জনগণের রায়ের প্রতি ভরসা রয়েছে। তবে কালনার ৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর নির্দল প্রার্থী বিনয়ভূষণ দত্ত এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি।

আরও পড়ুন: প্রবল ঝড়ে লন্ডভন্ড! ভয়াবহ বিপদে পড়লেন 'এই' ভদ্রলোক, ভয়ঙ্কর ঘটনার ভিডিও ভাইরাল...

তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পর পরই জেলা জুড়ে প্রার্থী বদলের দাবিতে তুমুল বিক্ষোভ হয়। প্রার্থী হতে না পেরে অনেকেই নির্দল হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বর্ধমান পুরসভা এলাকাতেও ৩৫ ওয়ার্ডে ৪১ জন প্রার্থী তৃণমূলের হয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। তবে দলের নির্দেশ মেনে বাকিরা মনোনয়ন তুলে নেন। কিন্তু কালনার দুটি ওয়ার্ডে দলের নির্দেশ অমান্য করে দুজন নির্দল প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলের নির্দেশ না মানায় তাদের বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published:

Tags: East Bardhaman, West Bengal Municipal Election 2022

পরবর্তী খবর