Home /News /south-bengal /
West Bengal Municipal Elections 2022: ভোট শুরুর আগেই এ কী কাণ্ড, টুকরো-টুকরো ইভিএম! রাজপুর-সোনারপুরে যা ঘটল...

West Bengal Municipal Elections 2022: ভোট শুরুর আগেই এ কী কাণ্ড, টুকরো-টুকরো ইভিএম! রাজপুর-সোনারপুরে যা ঘটল...

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

West Bengal Municipal Elections 2022: রাজপুর সোনারপুর পুরসভার এই ঘটনায় অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। ইভিএম ভেঙে দেওয়ায় ভোটগ্রহণও বাধাপ্রাপ্ত হচ্ছে।

  • Share this:

    #সোনারপুর: অগ্নিগর্ভ পরিস্থিতি রাজপুর-সোনারপুর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে। ওই ওয়ার্ডের একটি বুথে দুটি ইভিএম ভাঙচুরের অভিযোগ উঠেছে। এমনকী ওই ওয়ার্ডের কংগ্রেস প্রার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। তাঁর জানা ছিড়ে দেওয়া হয় বলে অভিযোগ। রাজপুর সোনারপুর পুরসভার এই ঘটনায় অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। ইভিএম ভেঙে দেওয়ায় ভোটগ্রহণও বাধাপ্রাপ্ত হচ্ছে।

    এদিকে, ভোটের একদিন আগে বোমাবাজিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছিল উত্তর ২৪ পরগনার টিটাগড় ও কামারহাটিতে। ২৫ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী অদ্রি রায়ের বাড়ির সামনে বোমাবাজি হয়েছিল। যাকে কেন্দ্র করে তৃণমূল ও বাম---দু’দলের দুই প্রার্থীর মধ্যে তরজা তুঙ্গে উঠেছিল। রবিবার ভোটগ্রহণের আগে ফের একবার উত্তপ্ত হয়ে ওঠে কামারহাটির পরিস্থিতি।

    পুরভোটের আগের রাতে রণক্ষেত্রের চেহারা নেয় কামারহাটির ২৯ নম্বর ওয়ার্ড। দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ। তার জেরে বাঁশ নিয়ে একে অন্যের ওপর চড়াও হয় বলে অভিযোগ। র‍্যাফ ও পুলিশ নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

    আরও পড়ুন: গভীর রাতে অগ্নিগর্ভ কোন্নগর! আক্রান্ত মহিলা বিজেপি প্রার্থী, ভোট বয়কটের ডাক

    অপরদিকে, কৃষ্ণনগর পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের ৮৯, ৯০ নম্বর বুথে ইভিএম মেশিন বিকল। ভোটাররা লাইনে দাঁড়িয়ে রয়েছে। এখনও শুরু হয়নি ভোট গ্রহণ প্রক্রিয়া। কমিশনের কর্মীরা চেষ্টা করছেন, যত তাড়াতাড়ি ভোট গ্রহণ প্রক্রিয়া শুরু হয়।

    আরও পড়ুন: ইউক্রেনে আটকে রাজ্যের প্রায় দুশো বাসিন্দা, সবরকম সাহায্যের আশ্বাস দিলেন মমতা

    এদিকে, নির্বাচনের আগের দিন নির্দল প্রার্থী অনুগামীদের হাতে আক্রান্ত হন কান্দি পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মুনমুন সিনহা। আক্রান্ত প্রার্থী কান্দি হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার দুপুরে তাঁর নিজের বাড়ি থেকে মাহাদিয়া গ্রামের একটি মন্দিরে পুজা দিতে যাওয়ার পথেই আক্রান্ত হয়েছেন তিনি। অভিযোগের আঙুল উঠেছে ওই ওয়ার্ডের নির্দল প্রার্থী গুরু প্রসাদ মুখোপাধ্যায়ের অনুগামীদের দিকে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন গুরুপ্রসাদ। তিনি জানিয়েছেন, প্রচারের সময় পেরিয়ে গেলেও প্রচার করছিলেন তৃণমূল প্রার্থী। তাই এলাকার মানুষ তাঁকে এলাকা ছেড়ে বেড়িয়ে যেতে বলে। কেউ মারধর করেনি।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: West Bengal Municipal Elections 2022

    পরবর্তী খবর