• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • WEST BENGAL MONSOON UPDATE MONSOON IS ON SECOND PHASE IN BENGAL WEATHER FORECAST ON 27TH JUNE SANJ

West Bengal Monsoon: প্রবল বর্ষণে নদীর জলস্তর বৃদ্ধির আশঙ্কা, রাজ্যে শুরু বর্ষার সেকেন্ড ইনিংস!

বর্ষার সফর বঙ্গে

বর্ষার (West Bengal Monsoon) প্রথম ইনিংসের টানা বৃষ্টিতে ভিজেছে গোটা রাজ্য, জলমগ্ন হয়ে পড়েছিল বহু এলাকা। মৌসুমী বায়ুর সঙ্গে ছিল নিম্নচাপ। তবে হাওয়া অফিস জানাচ্ছে দ্বিতীয় ইনিংসে বেশিরভাগ প্রভাবই পড়বে উত্তরবঙ্গে।

  • Share this:

    #কলকাতা : আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, প্রথম ইনিংস পার করে এবার সেকেন্ড ইনিংসের দিকে পা বাড়াচ্ছে বর্ষা (West Bengal Monsoon)। প্রথম ইনিংসের টানা বৃষ্টিতে ভিজেছে গোটা রাজ্য, জলমগ্ন হয়ে পড়েছিল বহু এলাকা। মৌসুমী বায়ুর সঙ্গে ছিল নিম্নচাপ। তবে হাওয়া অফিস জানাচ্ছে দ্বিতীয় ইনিংসে বেশিরভাগ প্রভাবই পড়বে উত্তরবঙ্গে (North Bengal)।

    সেকেন্ড ইনিংসে (West Bengal Monsoon) ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Forecast) থাকায়, পাহাড়ি এলাকায় ধস নামার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। জানিয়েছেন, বাড়তে পারে নদীর জলস্তরও। যার ফলে আবারও একটি প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা রয়েছে বাংলায়। জলস্তর বেড়ে বন্যা কবলিত হতে পারে রাজ্যের বেশ কিছু নদীর আশেপাশের অঞ্চল। উত্তরবঙ্গের পাশাপাশি রবিবার থেকে দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গেও।

    আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মেঘ বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে।

    আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কিছুটা পরিষ্কার হয়ে আসবে আকাশ।

    উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

    রবিবার এবং সোমবার উত্তরের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে মঙ্গলবার থেকে আবারও বৃষ্টি বৃদ্ধি পেতে পারে বলেও জানা গিয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গেও দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: