• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • মেঘলা আকাশ, সপ্তাহের মাঝেই ফের বৃষ্টি! আবারও কি শীতের কামড়?

মেঘলা আকাশ, সপ্তাহের মাঝেই ফের বৃষ্টি! আবারও কি শীতের কামড়?

পশ্চিমবঙ্গের সঙ্গে সঙ্গে বৃষ্টি হতে পারে মধ্য ভারতের মধ্যপ্রদেশ, ছত্রিশগড় এবং পূর্ব ভারতের ঝাড়খন্ড উড়িষ্যাতে ও। চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে মহারাষ্ট্র,তেলেঙ্গানা, কর্ণাটক সহ দক্ষিণ ভারতের বেশকিছু রাজ্যে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শুক্রবার জম্মু-কাশ্মীরে।

পশ্চিমবঙ্গের সঙ্গে সঙ্গে বৃষ্টি হতে পারে মধ্য ভারতের মধ্যপ্রদেশ, ছত্রিশগড় এবং পূর্ব ভারতের ঝাড়খন্ড উড়িষ্যাতে ও। চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা রয়েছে মহারাষ্ট্র,তেলেঙ্গানা, কর্ণাটক সহ দক্ষিণ ভারতের বেশকিছু রাজ্যে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে শুক্রবার জম্মু-কাশ্মীরে।

বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গেও। পশ্চিমের জেলা গুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে, এমনই জানিয়েছে হাওয়া অফিস।

  • Share this:

#কলকাতা: সকাল থেকে আকাশের মেঘ ভার৷ আবারও হবে বৃষ্টি৷ সপ্তাহের মাঝেই বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। পূবালী হাওয়ার প্রভাবেই মেঘলা আকাশ। সাধারণত সরস্বতী পুজোর সময় বৃষ্টি হয়ে থাকে৷ এবছরও তেমনই পরিস্থিতি, জানাচ্ছে হাওয়া অফিস৷ উত্তরবঙ্গের পার্বত্য এলাকা এবং পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস থাকছে। উপকূলের তিন জেলায় ঘন কুয়াশার সর্তকতা রয়েছে। জেলায় হালকা শীতের আমেজ আরও কয়েকদিন থাকতে চলেছে।

মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। রাতের তাপমাত্রা কুড়ি ডিগ্রি ছাড়াল কলকাতায়। আগামী দু’দিন সকালে কুয়াশার পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের উপকূলের জেলায়। জেলায় শীতের আমেজ থাকলেও কলকাতা শীত কার্যত উধাও।

আগামী ৭২ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী তিন দিন বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং সহ উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। সোম -মঙ্গল-বুধবার বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে পাহাড়ে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে।

বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গেও। পশ্চিমের জেলা গুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে, এমনই জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা সবথেকে বেশি। মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে বৃষ্টির সম্ভাবনা ঝাড়খণ্ড ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান পূর্ব পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং হাওড়াতে ।

কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে মেঘলা আকাশ। আংশিক মেঘলা আকাশ হলেও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় দুই ডিগ্রি সেলসিয়াস বেশি৷ গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৩ থেকে ৯৮ শতাংশ।গত ২৪ ঘণ্টায় কোন বৃষ্টি হয়নি কলকাতা শহরে।

আগামী দুদিন দিল্লি হরিয়ানা চণ্ডীগড়ে ঘন কুয়াশার সর্তকতা রয়েছে। মাঝারি কুয়াশার সর্থকতা দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে।উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের মতো জেলাগুলিতে কুয়াশার সর্তকতা রয়েছে ।গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাতেও হালকা মাঝারি কুয়াশা সম্ভাবনা। আগামী দুদিন কুয়াশা হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে যেমন অরুণাচল প্রদেশ আসাম মেঘালয় মণিপুর মিজোরাম ত্রিপুরাতে।

আগামী তিন দিন হালকা বৃষ্টির সম্ভাবনা আছে কি বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ কোথাও কোথাও শিলা বৃষ্টির সম্ভাবনা। তুষারপাত হতে পারে উত্তরাখণ্ডে। মধ্যপ্রদেশ ছত্রিশগড় সহ ঝাড়খণ্ড, ওড়িশাতে সপ্তাহের মাঝে বৃষ্টির সম্ভাবনা থাকছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে শুক্রবার, জানিয়েছে আবহাওয়া দফতর।

Published by:Pooja Basu
First published: