Home /News /south-bengal /
West Bengal News|| বিরল অস্ত্রোপচার একেবারে সফল, নজির গড়লেন নয়াগ্রাম হাসপাতালের ডাক্তারবাবুরা

West Bengal News|| বিরল অস্ত্রোপচার একেবারে সফল, নজির গড়লেন নয়াগ্রাম হাসপাতালের ডাক্তারবাবুরা

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Very Rare orthopedic operation successfullগোপীনাথ মাহাতোর পুরোনো বেশ কিছু জটিল রোগ ছিল। তারপরেও অনেক ঝুঁকি নিয়ে অপারেশন করেন কোমরের। তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে।

  • Share this:

    #নয়াগ্রাম: বিরল অস্ত্রোপচার করে নজির গড়ল নয়াগ্রাম হাসপাতালের চিকিৎসকরা। ঝাড়গ্রামের নয়াগ্রামের মরাপাদা এলাকার বাসিন্দা ৭৬ বছর বয়সী গোপীনাথ মাহাতো স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। হার্টের রোগ এবং অনিয়ন্ত্রিত ডায়াবেটিস ছিল। হাঁটতে গিয়ে বাড়িতে পা পিছলে পরে যান সম্প্রতি। কোমরের হাড় ভেঙে যায়। এরপর পরিবারের সদস্যরা তাঁকে নয়াগ্রাম হাসপাতালে নিয়ে যান চিকিৎসার জন্য।

    হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গোপীনাথ মাহাতোর পুরোনো বেশ কিছু জটিল রোগ ছিল। তারপরেও অনেক ঝুঁকি নিয়ে অপারেশন করেন কোমরের। তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, গোপীনাথ মাহাতোর যে অস্ত্রোপচার করা হয়েছে চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় তাঁর নাম 'হেমি আথ্রোপ্লাস্টি'। অপারেশনের পর গোপীনাথ মাহাতো ভাল আছেন।

    আরও পড়ুন: দমদম পোস্ট অফিসের সামনে কী এটা! হাতে তুলে যা করলেন সেলসম্যান যুবক...

    নয়াগ্রাম হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এ রকম অস্ত্রোপচার নয়াগ্রামের হাসপাতালে আগে হয়নি। নয়াগ্রামের মতো জায়গায় এ ধরনের বিরল অস্ত্রোপচার হওয়ায় পরিবারের সদস্যরা অর্থোপেডিক চিকিৎসক শাশ্বত দত্ত এবং অ্যানাস্থেটিস্ট শুভঙ্কর সামন্ত এবং হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, এই ঘটনার পরে নয়াগ্রামের মতো হাসপাতালে চিকিৎসার জন্য চিকিৎসকদের ওপরে গ্রামবাসীদের আস্থা আরও বাড়বে।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Jhargram, Rare operation

    পরবর্তী খবর