Home /News /south-bengal /
TMC-BJP: মাধ্যমিক পরীক্ষার্থীদের দলের লোগো লাগানো মাস্ক বিলি, তৃণমুলের কটাক্ষ্যের মুখে বিজেপি

TMC-BJP: মাধ্যমিক পরীক্ষার্থীদের দলের লোগো লাগানো মাস্ক বিলি, তৃণমুলের কটাক্ষ্যের মুখে বিজেপি

মাধ্যমিক পরীক্ষা নিয়েও রাজনৈতিক টানাপোড়েন

  • Share this:

#বীরভূম: মাধ্যমিক পরীক্ষা নিয়েও রাজনৈতিক টানাপোড়েন। কেউ কেন্দ্রের সামনে ক্যাম্প করে মাস্ক , পেন , জলের বোতল বিলি করল,  তো কেউ বিলি করল দলীয় প্রতীক দেওয়া মাস্ক । তা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক (TMC-BJP)।

সোমবার থেকে রাজ্যজুড়ে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা । সেই উপলক্ষে এদিন বিভিন্ন স্কুলের সামনে কোথাও ক্যাম্প করে তো কোথাও রাস্তায় দাঁড়িয়ে পরীক্ষার্থীদের হাতে স্যানিটাইজর , পেন , জল-সহ নানান সামগ্রী তুলে দেওয়া হয় । বিজেপির বিবেক বাহিনীর পক্ষ থেকে দলীয় প্রতীক দেওয়া মাস্ক , পেন-সহ নানান সামগ্রী তুলে দেওয়া হয় পরীক্ষার্থীদের হাতে । এরপরেই বিতর্ক দানা বেঁধেছে । বিশেষজ্ঞদের অনেকে বলছেন , শিক্ষাক্ষেত্রেও এবার রাজনীতি রং লাগানোর চেষ্টা করছেন রাজনৈতিক দলেরা । সিউড়ি টাউন যুব মোর্চার জেনারেল সেক্রেটারি জগন্নাথ দাস বলেন , " আজ আমাদের বিবেক বাহিনীর পক্ষ থেকে শহরের প্রত্যেক স্কুলের সামনে পরীক্ষার্থীদের শুভ কামনায় একটি বিবেক বাহিনী লেখা ও জাতীয় ফুল পদ্ম ফুলের ছবি-সহ একটি মাস্ক ও একটি পেন দেওয়া হয় । অন্যান্য দল থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে, কিন্তু তাঁদের হাতে ছিল ব্যানার । বিজেপির কর্মীরা বিবেক বাহিনীর গেঞ্জি পরে পড়ুয়াদের মাস্ক ও পেন দিয়ে শুভেচ্ছা জানিয়েছে । "

আরও পড়ুন: রক্তারক্তি কাণ্ড মুর্শিদাবাদের BSF ক্যাম্পে! যা ঘটল, হাড়হিম হয়ে যাচ্ছে এলাকাবাসীর

এই প্রসঙ্গে বীরভূম জেলা সংখ্যালঘু সেলের জেলা সভাপতি কাজী ফরজুদ্দিন বলেন , "বাচ্চা, যারা সবে পরীক্ষা দিতে চলেছে, তারা যে মাস্ক পরবে, সেখানে একটা দলীয় প্রতীক কিংবা দলের নাম থাকবে তা সমাজের চোখে একদমই গ্রহণযোগ্য নয় । আমরাও মাস্ক , জল দিয়ে পরীক্ষার্থীদের শুভ কামনা চেয়েছি কিন্তু সেখানে কোনও দলীয় প্রতীক কিংবা নাম ছিল না । "

আরও পড়ুন: দুর্গন্ধ! মা-মেয়ের এ কী অবস্থা! ঘুম ভাঙতেই পুকুরে হাড়হিম দৃশ্য দেখল মন্দিরবাজার

বীরভূম জেলা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি বিক্রমজিত সাউ বলেন , " পরীক্ষার্থীরা জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাচ্ছে, সেখানে যদি কেউ রাজনৈতিক রং লাগায় তবে সেটা লজ্জার ।  আজ আমরা শুধু দেখতে চাই তারা আর কি কি করে, পরে আমরা আন্দোলনে নামব । "

Published by:Rukmini Mazumder
First published:

Tags: TMC< BJP

পরবর্তী খবর