হোম /খবর /দক্ষিণবঙ্গ /
টিকিট পরীক্ষকের উপর এসে পড়ল বিদ্যুতের তার, ছিটকে পড়লেন রেললাইনে! তারপর...

টিকিট পরীক্ষকের উপর এসে পড়ল বিদ্যুতের তার, ছিটকে পড়লেন রেললাইনে! তারপর... খড়গপুর স্টেশনে শিউরে দেওয়া ছবি

তখনও কথা বলছিলেন তাঁরা৷ এরপরেই ঘটে সেই মারাত্মক অঘটন৷

তখনও কথা বলছিলেন তাঁরা৷ এরপরেই ঘটে সেই মারাত্মক অঘটন৷

ওই টিকিট পরীক্ষককে দ্রুত রেল পুলিশ ও রেলকর্মীদের সহায়তায় উদ্ধার করা হয়। পাঠানো হয় রেলের হাসপাতালে। এই মুহূর্তে তিনি কিছুটা স্থিতিশীল আছেন।

  • Share this:

#শঙ্কর রাই, খড়গপুর: কথায় বলে  'রাখে হরি মারে কে'! এ যেন ঠিক তাই৷ ঘড়ির কাঁটায় তখন বেলা ১২টা। খড়্গপুর স্টেশনের ২ ও ৪ নম্বর প্ল্যাটফর্মের মাঝামাঝি স্থানে দাঁড়িয়ে নিজেদের মধ্যে কথা বলছিলেন দুই টিকিট পরীক্ষক। হঠাৎই উপর থেকে একটি বিদ্যুতের তারে এসে সোজা পড়ল এক টিকিট পরীক্ষকের মাথায়৷ সংজ্ঞা হারিয়ে প্লাটফর্ম থেকে রেল লাইনে ছিটকে পড়েন ওই টিকিট পরীক্ষক। অপর টিকিট পরীক্ষক সরাসরি বিদ্যুৎস্পৃষ্ট না হলেও আতঙ্কিত ।

গুরুতর আহত ওই টিকিট পরীক্ষকের নাম সুজন কে সিং সর্দার৷ রেললাইনে ছিটকে পড়া ওই টিকিট পরীক্ষককে দ্রুত রেল পুলিশ ও রেলকর্মীদের সহায়তায় উদ্ধার করা হয়। পাঠানো হয় রেলের হাসপাতালে। এই মুহূর্তে তিনি কিছুটা স্থিতিশীল আছেন।

রেলের ওভারহেড তারে প্রায় ২৫ হাজার ভোল্ট বিদ্যুৎ সংযোগ থাকে৷ আরও বড় বিপদ হতে পারত বলে মনে করছেন অনেকেই৷ রেল কর্তৃপক্ষ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রেলের ওভারহেড তারে একটি কাক ওই সময় বসেছিল। সে কোনওভাবে একটি তার ছিঁড়ে ফেলে৷ সঙ্গে সঙ্গে একটি সরু তার নিচে পড়ে যায়। যাতে ২৫ হাজার ভোল্টের বিদ্যুৎ সংযোগ ছিল৷ ওই তারই সরাসরি রেলকর্মীর মাথায় এসে পড়ে এবং আতসবাজির মতো সশব্দে জ্বলে ওঠে৷

আরও পড়ুন: মন্দার আঁচ আরও তীব্র, এবার কয়েকশো কর্মী ছাঁটাই করতে চলেছে পেপসিকো!

এও জানা গিয়েছে, ওই সময় ওই লাইন দিয়ে একটি ট্রেনেরও আসার কথা ছিল৷ সবমিলিয়ে এত বড় বিপদের সম্মুখীন হয়েও, যেভাবে রেলকর্মী সুজন সিং সর্দার প্রাণে রক্ষা পেয়েছেন, সেটা ভেবেই সবাই স্বস্তিতে৷  তবে এই বিষয়ে রেল কর্তৃপক্ষের সচেতন হওয়া প্রয়োজন বলে সাধারণ যাত্রী ও কর্মীরা দাবি করেছেন।

Published by:Rachana Majumder
First published:

Tags: Kharagpur Station