Home /News /south-bengal /
Tarakeshwar:আমফানে ক্ষতিগ্রস্তদের থেকেই এবার টাকা ফেরত চেয়ে চিঠি পাঠাল ব্লক প্রশাসন, চাঞ্চল্য তারকেশ্বরে

Tarakeshwar:আমফানে ক্ষতিগ্রস্তদের থেকেই এবার টাকা ফেরত চেয়ে চিঠি পাঠাল ব্লক প্রশাসন, চাঞ্চল্য তারকেশ্বরে

সরকারি টাকা ফেরত চেয়ে তারকেশ্বর ব্লক প্রশাসনের চিঠি গেল আমফানের ক্ষতিপূরণ প্রাপকদের বাড়িতে

  • Share this:

    #তারকেশ্বর: সরকারি টাকা ফেরত চেয়ে তারকেশ্বর (Tarakeshwar) ব্লক প্রশাসনের চিঠি গেল আমফানের ক্ষতিপূরণ প্রাপকদের বাড়িতে। ঘটনায় ব্যাপক শোরগোল জেলা জুড়ে। আমফানে (Amphan) ক্ষতিগ্রস্তদের থেকেই এবার টাকা ফেরত চেয়ে চিঠি পাঠাল ব্লক প্রশাসন। কী করে টাকা ফেরত দেবেন বুঝে উঠতে পারছেন না ক্ষতিগ্রস্ত দিনমজুর পরিবারেরা। কারণ, সরকারি যে টাকা ক্ষতিপূরণ বাবদ পেয়েছিল, তার থেকে আরও বেশি টাকা খরচ হয়েছে ভাঙা বাড়ি সারাতে।

    আরও পড়ুন: কুকুরের গায়ে বাঁধা তৃণমূলের পতাকা, দেখতে পাওয়া মাত্রই বিজেপি বিধায়ক যা করলেন...

    ২০২০ সালের ২০ মে ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত হয়েছিল চাষের জমি থেকে ঘরবাড়ি। সেই ক্ষতিপূরণের ব্যবস্থা করেছিল রাজ্য সরকার। সরকারিভাবে পর্যবেক্ষণ করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল পাঁচ হাজার থেকে দশ হাজার টাকা। কিন্তু বর্তমানে দেড় বছর বাদে, হঠাৎ করে অতিরিক্ত সরকারি টাকা ফেরতের চিঠি পেয়ে মাথায় হাত উপভোক্তাদের। এতদিন বাদে কীভাবে টাকা ফেরত দেবে, তা নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে কপালে।

    আরও পড়ুন: রাতে বাঁকুড়া থেকে গ্রেফতার হলেন দু'জন, যা উদ্ধার হল, চক্ষু চড়কগাছ সকলের!

    তারকেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি ফিরদৌস বেগম বলেন, আমফানের ক্ষতিপূরণ হিসাবে কয়েকজন ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে দশ হাজার টাকা এসেছে! এদিকে, সরকারি তথ্য অনুযায়ী সেই ব্যক্তির প্রাপ্য পাঁচ হাজার টাকা। এবার সেই সমস্ত ব্যক্তিদের চিঠি পাঠানো হয়েছে 'বাড়তি' টাকা ফেরত দেওয়ার জন্য।

    আমফানের ক্ষতিপূরণ নিয়ে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল তারকেশ্বরে। যাঁরা প্রকৃত ক্ষতিগ্রস্ত নয়, তাঁরাই ক্ষতিপূরণের টাকা পেয়েছিল বলে অভিযোগ উঠেছিল। এবার সেই পুরনো স্মৃতিকে উস্কে দিয়ে তারকেশ্বর ব্লক প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিপূরণের টাকা ফেরত দেওয়ার নির্দেশিকা জারি করা হল। ইতিমধ্যেই সেই নির্দেশিকা ক্ষতিগ্রস্তদের বাড়িতে পৌঁছে গিয়েছে। এতেই অভিযোগ উঠেছে প্রশাসনের কাজ নিয়ে।

    বিজেপির দাবি, তৃণমূল নেতাদের দুর্নীতি ঢাকতে এই টাকা ফেরতের প্রক্রিয়া চালু করা হয়েছে। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক বিমান ঘোষ বলেন, '' সেই সময় আমফান দুর্নীতিতে যুক্ত তৃণমূল নেতাদের বিরুদ্ধে আন্দোলন করেছিল বিজেপি। এখন মানুষকে জবাব দেওয়ার জন্য এই প্রক্রিয়া।'' তৃণমূলের দাবি, '' প্রশাসন প্রশাসনের কাজ করছে। এখানে কোনও রাজনীতি নেই। কেন্দ্রের ভুরি ভুরি দুর্নীতি যাতে প্রকাশ না পায়, তার জন্য এই সব প্রতিক্রিয়া দিচ্ছে বিজেপি।''

    Rana Karmakar

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Tarakeshwar

    পরবর্তী খবর