Home /News /south-bengal /

Murshidabad Reunion: সৌজন্যে সামাজিক মাধ্যম, ১৪ বছর পর হারিয়ে যাওয়া মানসিক ভারসাম্যহীন ছেলেকে খুঁজে পেল পরিবার

Murshidabad Reunion: সৌজন্যে সামাজিক মাধ্যম, ১৪ বছর পর হারিয়ে যাওয়া মানসিক ভারসাম্যহীন ছেলেকে খুঁজে পেল পরিবার

ব্যাঙ্গালোরে যোগাযোগ করে মঙ্গলবার বিকেলে বাড়ি ফিরিয়ে আনা হয় সুবরাজকে

ব্যাঙ্গালোরে যোগাযোগ করে মঙ্গলবার বিকেলে বাড়ি ফিরিয়ে আনা হয় সুবরাজকে

Murshidabad Reunion:সোশ্যাল মিডিয়ায় (social media) ছবি পোস্ট করতেই পরিবারের লোকজন তাকে দেখে চিনতে পারেন। আর তার পরই ব্যাঙ্গালোরে যোগাযোগ করে মঙ্গলবার বিকেলে বাড়ি ফিরিয়ে আনা হয় সুবরাজকে।

  • Share this:

হরিহরপাড়া : ১৪ বছর পর ব্যাঙ্গালোর থেকে হারিয়ে যাওয়া মানসিক ভারসাম্যহীন ছেলেকে খুঁজে পেল পরিবার। হরিহরপাড়ার (Hariharpara) নশিপুরের বাসিন্দা সুবরাজ শেখ ১৪ বছর আগে হারিয়ে যান। অনেক খোঁজাখুঁজির পরও সন্ধান পাননি পরিবারের লোক। হরিহরপাড়া থেকে কয়েকজন যুবক পরিযায়ী শ্রমিকের কাজে ব্যাঙ্গালোরে গিয়ে সুবরাজকে দেখতে পান। সোশ্যাল মিডিয়ায় (social media) ছবি পোস্ট করতেই পরিবারের লোকজন তাকে দেখে চিনতে পারেন। আর তার পরই ব্যাঙ্গালোরে যোগাযোগ করে মঙ্গলবার বিকেলে বাড়ি ফিরিয়ে আনা হয় সুবরাজকে।

হারানো ছেলেকে ফিরে পেয়ে খুশি বৃদ্ধা মা, পরিবার-সহ এলাকার মানুষেরা। ১৪ বছর আগে হরিহরপাড়ার নশিপুরে নিজের বাড়ি থেকে নিখোঁজ হয়ে যান বাড়ির বড় ছেলে মানসিক ভারসাম্যহীন সুবরাজ শেখ। তাঁর মা ওষুধ আনতে গেলে বাড়ি থেকে বেরিয়ে যায় তিনি। তার পর আর বাড়ি ফেরেননি। অনেক খোঁজাখুঁজির পরও সন্ধান পাননি পরিবারের লোকেরা।

আরও পড়ুন : কুকুরের সঙ্গে খাবার ভাগ করে খাচ্ছেন ভবঘুরে মহিলা, ভিডিও ভাইরাল হতেই পদক্ষেপ প্রশাসনের

হরিহরপাড়া থেকে কয়েকজন যুবক পরিযায়ী শ্রমিকের কাজে ব্যাঙ্গালোরে গিয়ে সুবরাজকে দেখতে পান। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করতেই পরিবারের লোকজন তাঁকে দেখে চিনতে পারেন। আর তার পরই ব্যাঙ্গালোরে যোগাযোগ করে সুবরাজকে ফিরিয়ে আনার তোড়জোড় শুরু হয়। ভাই সিদ্দিকি ছুটে যান ব্যাঙ্গালোরে। মঙ্গলবার বিকেলে বাড়ি ফিরিয়ে আনেন সুবরাজকে।

আরও পড়ুন : কুলতলির শেখপাড়ার জঙ্গলে দক্ষিণ রায়কে ঘুমপাড়ানি গুলি, ধরা পড়ল রয়্যাল বেঙ্গল

হারানো ছেলেকে ফিরে পেয়ে খুশি মা কোহিনুর বিবি। তিনি বলেন, ‘‘থানায় ডায়রি করে, খবরের কাগজে বিজ্ঞাপন দিয়েও ছেলেকে খুঁজে পাইনি। আশায় ছেড়ে দিয়েছিলাম যে ছেলেকে আবার ফিরে পাব। তবে ছেলেকে আবার কাছে পেয়ে খুব খুশি মা। ১৪ বছর পর তাঁকে খুঁজে পাওয়ায় খুশি এলাকাবাসীরাও। বাড়ি ফিরে আসতেই সুবরাজকে দেখতে ভিড় জমান এলাকার মানুষ।

আরও পড়ুন : ১ জানুয়ারি কল্পতরু উৎসবে বন্ধ থাকছে বেলুড় মঠ, ভিড় এড়াতে সিদ্ধান্ত কর্তৃপক্ষের

সুবরাজকে রাস্তায় ভবঘুরের মতো ঘোরাফেরা করতে দেখে হরিহরপাড়া থেকে আসা পরিযায়ী শ্রমিকদের সঙ্গে পরিচয় হয়। সুবরাজকে দেখে তাঁরা চিনতে পারেন। এর পরই সোশ্যাল মিডিয়ায় তাঁর ছবি দিতেই চিনতে পারেন পরিবারের লোকেরা। এর পরই ব্যাঙ্গালোরে যোগাযোগ করা হয়। ব্যাঙ্গালোর থেকে সহযোগিতা করেন মনসুর ও তাঁর সহকর্মীরা। তিনি নিজেও আসেন সুবরাজকে বাড়ি পৌঁছে দিতে। সুবরাজকে তার পরিবারের কাছে পৌঁছে দিতে পেরে খুশি তিনি নিজেও।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Murshidabad, Social Media

পরবর্তী খবর