'টেনশন করিস না ভাই...' উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের তাদের ভাষাতেই শুভেচ্ছা-পোস্টার SFI-এর

'টেনশন করিস না ভাই...'  উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের তাদের ভাষাতেই শুভেচ্ছা-পোস্টার SFI-এর
এসএফআই-এর পোস্টার

বীরভূমের প্রায় প্রত্যেক স্কুলের বাইরের দেওয়ালে উচ্চ মাধ্যমিক পরীক্ষার আগের দিন সাঁটানো হয়েছে এ রকম পোস্টার। যাতে করে পরীক্ষার্থীরা স্কুলে ঢোকার মুখে সেই পোস্টার দেখতে পায়।

  • Share this:

যুগের সঙ্গে তাল মিলিয়ে ভাষা পাল্টালো শুভেচ্ছায়। ছাত্র-ছাত্রীরা যে ভাষাতে অনেক ক্ষেত্রে কথা বলে সেই ভাষাতেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষার আগে শুভেচ্ছা বার্তা বীরভূম জেলা SFI-এর।

বীরভূমের প্রায় প্রত্যেক স্কুলের বাইরের দেওয়ালে উচ্চ মাধ্যমিক পরীক্ষার আগের দিন সাঁটানো হয়েছে এ রকম পোস্টার। যাতে করে পরীক্ষার্থীরা স্কুলে ঢোকার মুখে সেই পোস্টার দেখতে পায়। তবে এই পোস্টার নিয়ে শুরু হয়েছে মজা। অনেক ক্ষেত্রে পোস্টারের ভাষাতেই এক পরীক্ষার্থী আরেক পরীক্ষার্থীকে মস্করা করে শুভেচ্ছা জানালেন পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে।

বীরভূমের স্কুলগুলিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা নির্দিষ্ট সময়ে তাদের পরীক্ষা কেন্দ্রের সামনে উপস্থিত হন সঙ্গে ছিলেন অভিভাবকরা।  তাদেরকে  স্কুল চত্বরে বীরভূম জেলার বিভিন্ন থানা এলাকায় পুলিশ ও জলের বোতল দিয়ে শুভেচ্ছা জানায়।

এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষাতে নিরাপত্তার কড়াকড়ি রয়েছে বীরভূম জেলার বিভিন্ন এলাকায়। মাধ্যমিক পরীক্ষার থেকেও পুলিশি নিরাপত্তা পরীক্ষা কেন্দ্র গুলোতে অনেকটাই বাড়ানো হয়েছে। বেশ কিছু স্কুলে পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না। মোবাইল আটকাতে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে এবারে। সবকিছুর মধ্যেও এসএফআইয়ের দেওয়া পোস্টার পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগে পরীক্ষার্থীদের মুখে কিছুটা হাসি এনেছিল।

SUPRATIM DAS

First published: March 12, 2020, 3:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर