Home /News /south-bengal /
Poor Condition of road: দীর্ঘদিন ধরে সারানো হয়নি রাস্তা! অতঃপর যা করলেন ক্ষুব্ধ জনতা

Poor Condition of road: দীর্ঘদিন ধরে সারানো হয়নি রাস্তা! অতঃপর যা করলেন ক্ষুব্ধ জনতা

Poor Condition of Road in Pashkura: এই রাস্তাটিকে ঢালাই রাস্তায় রূপান্তরিত করা হয়নি বলে অভিযোগ। লাল মোরাম মাটির রাস্তার ভাঙাচোরা অবস্থারও মেরামতি করা হয়নি।

  • Share this:

#পাঁশকুড়া: প্রশাসনকে বারবার বলেও কাজ হয়নি। তাই গ্রামের ভাঙাচোরা রাস্তা মেরামতির কাজে  গ্রামের মানুষজন নিজেরাই হাত লাগালেন। নিজেরা উদ্যোগী হয়ে চাঁদা তুলে এবং শ্রম দিয়ে রাস্তা সারাইয়ের কাজ শুরু করলেন পাঁশকুড়ার নস্করদিঘি গ্রামের মানুষেরা।

আরও পড়ুন: 'সূচ্যগ্র ভূমি' ছাড়তে রাজি নয় কেউ, নন্দীগ্রাম আজও যেন 'কুরুক্ষেত্র'! জ্বলছে ছাই চাপা আগুন...

রাজ্য সরকার পথশ্রী প্রকল্প চালু করলেও আজ পর্যন্ত পাঁশকুড়ার এই রাস্তাটিকে ঢালাই রাস্তায় রূপান্তরিত করা হয়নি বলে অভিযোগ। লাল মোরাম মাটির রাস্তার ভাঙাচোরা অবস্থারও মেরামতি করা হয়নি। যা নিয়ে বাসিন্দারা পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসন, সব জায়গায় জানিয়েছে৷ কিন্তু লাভ হয়নি৷  দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ার ফলে চলার অযোগ্য হয়ে উঠেছে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার নস্করদিঘী থেকে শিমূলহান্ডা পর্যন্ত দীর্ঘ প্রায় দু-কিলোমিটার রাস্তা। এতটাই বেহাল অবস্থা যে সাইকেল বা মোটর সাইকেল দুর্ঘটনা নিয়মিতভাবেই ঘটে চলেছে। উল্টে পড়ছে টোটো। খানাখন্দ ভরা রাস্তায় যাতায়াত করতে গিয়ে সাইকেল, বাইক আরোহীরা আহতও হচ্ছেন।

আরও পড়ুন 100 Day Job: একশো দিনের কর্মীদের জন্য তৎপর রাজ্য, বড় নির্দেশ দিলেন মুখ্যসচিব

অবশেষে নিজেরাই হাল ধরলেন৷ আর কিছু করারও ছিল না৷ নস্করদিঘি গ্রামের মানুষজন হাতে হাত মিলিয়েই রাস্তার কাজ করছেন।নিজেরাই চাঁদা তুলে মোরাম, ইট সহ বিভিন্ন সামগ্রী রাস্তার খানাখন্দে ফেলে সংস্কারের কাজ শুরু করেছেন।

Published by:Rachana Majumder
First published:

Tags: Bad Road, Pashkura

পরবর্তী খবর