কাঁথিতে মাস্কের কালোবাজারি রুখতে অভিযান প্রশাসনের

কাঁথিতে মাস্কের কালোবাজারি রুখতে অভিযান প্রশাসনের

সকাল থেকে কাঁথির দোকানে দোকানে অভিযান চালান তাঁরা

  • Share this:

#‌কাঁথি:‌ কাঁথি শহরে মাস্ক বিক্রির আড়ালে কালোবাজারি চলছে! এই অভিযোগে কয়েকদিন ধরেই সরব রয়েছেন স্থানীয় মানুষজন। প্রশাসনের কাছে এই নিয়ে অভিযোগও জানিয়ে আসছিলেন মহকুমা শহর কাঁথির বাসিন্দারা। তাতে অবশ্য এতদিন কাজ হয়নি। শেষমেশ মাস্ক বিক্রির কালোবাজারি রুখতে টনক নড়লো কাঁথি পুলিশের!

মঙ্গলবার শহরের দোকানে দোকানে গিয়ে অভিযান চালায় কাঁথির পুলিশ প্রশাসন। সবকিছুর খোঁজখবর করেন পুলিশের আধিকারিকরা। আতঙ্ক যেখানে করোনাকে ঘিরে, সেখানে মাস্কের চাহিদা তুঙ্গেই রয়েছে। আর চাহিদাকে সম্বল করেই কাঁথি জুড়ে মাস্ক কেনাবেচায় অবাধেই কালোবাজারি চলছে বলে অভিযোগ। দেরিতে হলেও আজ থেকে সেই কালোবাজারি রুখতে আসরে নামলেন কাঁথি মহকুমা প্রশাসনের অধিকারিক এবং পুলিশ কর্তারা।

আজ সকাল থেকে কাঁথির দোকানে দোকানে অভিযান চালান তাঁরা। কাঁথির স্কুল বাজার, হাসপাতাল রোড, সুপার মার্কেট রোড, কাঁথি বাজার রোড সহ শহরের পাশাপাশি বিভিন্ন এলাকায় এই নজরদারি এবং ধড়পাকড় চালায় প্রশাসন। তিনটি ভাগে ভাগ হয়ে এই অভিযান চলে। ছিলেন কাঁথির মহকুমা শাসক শুভঙ্কর ভট্টাচার্য, কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক অভিষেক চক্রবর্তী, কাঁথি থানার আই. সি -সুনয়ন বসু এবং টাউন থানার ইনচার্জ রবি গ্রহিকার সহ অন্যন্য আধিকারিকরা। তবে একদিকে যখন মাস্ক বিক্রি বাট্টায় কালোবাজারির অভিযোগ তুলেছেন স্থানীয়রা, অন্যদিকে তখন মাস্কের পর্যাপ্ত যোগান না থাকায় সমস্যা হচ্ছে বলে কাঁথি শহরের ব্যবসায়ীদের একাংশ জানাচ্ছেন। দেবু পণ্ডা নামে এক দোকানদারের কথায়, ‘‌মাস্ক পাওয়া যাচ্ছে না । তাই ক্রেতাদের চাহিদা মেটানো যাচ্ছে না।’‌ পাইকারি মহাজনদের কাছ থেকে যোগান আসছে না বলে দাবি করছেন তাঁরা।

SUJIT BHOWMIK‌

First published: March 17, 2020, 10:28 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर