শ্রাবণ মাসের সোমবার শিবের মাথায় জল ঢালতে রেকর্ড ভিড় তারকেশ্বরে!

শ্রাবণ মাসের সোমবার শিবের মাথায় জল ঢালতে রেকর্ড ভিড় তারকেশ্বরে!
Pilgrims in Tarakeshwar, Photo Collected

জেলা পুলিশ সূত্রের খবর গত কয়েক দশকের পর এইবছর সর্বাধিক পূর্ণার্থী ভীড় জমান তারকেশ্বরে। কমপক্ষে দশ লক্ষ পূর্ণার্থীও সোমবার শিবের মাথায় জল ঢালেন পরিবার সহ সকলের মঙ্গল কামনায়।

  • Share this:

#তারকেশ্বর: আষাঢ় শেষ হয়ে শ্রাবণের তৃতীয় সপ্তাহ। নেই বৃষ্টির দেখা। আবহাওয়া দপ্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের দরুণ বৃষ্টির পূর্বাভাসের বার্তা দিলেও,  রবিবার দেখা মেলেনি বৃষ্টির ছিঁটেফোটা। সারাদিন মেঘলা আকাশ, সঙ্গে প্রচন্ড গুমোট গরম। তা সত্বেও গরমকে উপেক্ষা করে রবিবার সারাদিন ধরে তারকেশ্বরে শিবের মাথায় জল ঢালতে ব্যস্ত ছিলেন ভক্তরা৷ তাই পূর্ণার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত।

বৈদ্যবাটি থেকে ঘট ভর্তি গঙ্গাজল বাঁকে নিয়ে পায়ে হেঁটে তারকেশ্বর পৌঁছন তারা। জেলা পুলিশ সূত্রের খবর গত কয়েক দশকের পর এইবছর সর্বাধিক পূর্ণার্থী ভীড় জমান তারকেশ্বরে। কমপক্ষে দশ লক্ষ পূর্ণার্থীও সোমবার শিবের মাথায় জল ঢালেন পরিবার সহ সকলের মঙ্গল কামনায়।

আরও পড়ুনমর্মান্তিক! স্কুটারে সজোরে ধাক্কা বালি বোঝাই ডাম্পারের, ঘটনাস্থলেই মৃত ২

নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রচুর পুলিশ ও স্বেচ্ছাসেবক মোতায়েন করা হয়। নাশকতা রুখতে বাড়ানো হয় মন্দির সহ আশপাশের এলাকায় সাদা পোশাকের গোয়েন্দা নজরদারি। নিজেদর গন্তব্যে ফেরার জন্য পূর্ণার্থীদের কথা ভেবে পূর্বরেল কর্তৃপক্ষ অতিরিক্ত ট্রেনও বাড়ায়।

First published: August 5, 2019, 8:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर