Home /News /south-bengal /

Coronavirus in Purba Bardhaman : এক সঙ্গে করোনা আক্রান্ত বেশ কয়েকজন চিকিৎসক, পরিষেবা ঘিরে বাড়ছে উদ্বেগ

Coronavirus in Purba Bardhaman : এক সঙ্গে করোনা আক্রান্ত বেশ কয়েকজন চিকিৎসক, পরিষেবা ঘিরে বাড়ছে উদ্বেগ

এভাবে চলতে থাকলে চিকিৎসা পরিষেবার সামাল দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে বলে মনে করছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা

এভাবে চলতে থাকলে চিকিৎসা পরিষেবার সামাল দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে বলে মনে করছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা

Coronavirus in Purba Bardhaman : এভাবে চলতে থাকলে চিকিৎসা পরিষেবার সামাল দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে বলে মনে করছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।

  • Share this:

মঙ্গলকোট : পূর্ব বর্ধমান জেলায় বছরের শুরুতেই করোনায় আক্রান্ত বেশ কয়েকজন চিকিৎসক (Coronavirus in Purba Bardhaman)। এই জেলায় গত কয়েক দিনে ১২ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তার মধ্যে তিনজন ব্লক স্বাস্থ্য আধিকারিকও রয়েছেন। এভাবে চলতে থাকলে চিকিৎসা পরিষেবার সামাল দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে বলে মনে করছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।

করোনা আক্রান্ত মেমারি দু নম্বর ব্লক, বর্ধমান ১ নম্বর ব্লক ও মঙ্গলকোটের ব্লকের স্বাস্থ্য আধিকারিক। করোনা আক্রান্ত হয়েছেন বর্ধমান কৃষি ভবন, করোনা হাসপাতালের সুপারও। এ ছাড়াও বেশ কয়েক জন স্বাস্থ্যকর্মীও করোনা আক্রান্ত হয়ে পড়েছেন।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ছ’জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন গত কয়েক দিনে। এই মেডিক্যাল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগের দুজন চিকিৎসক প্রথমে করোনা আক্রান্ত হন। অ্যানাস্থেশিয়া-সহ অন্যান্য বিভাগ মিলিয়ে আরও ৩ জন চিকিৎসক  করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁরা সকলেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। আক্রান্ত হয়েছেন বেশ কয়েক জন স্বাস্থ্যকর্মীও।

আরও পড়ুন : করোনার তৃতীয় ঢেউ সামাল দেওয়ার জন্য আগাম তৎপরতা বর্ধমান মেডিক্য়াল কলেজ হাসপাতালে

গত বছর বহু চিকিৎসক এক সঙ্গে করোনা আক্রান্ত হয়েছিলেন। এ বারও করোনার সংক্রমণ বাড়তেই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে করোনা সংক্রমণ দেখা দিতে শুরু করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত বছর এক সঙ্গে অনেক চিকিৎসক আক্রান্ত হয়ে পড়ায় পরিষেবা সামাল দিতে সমস্যার মধ্যে পড়তে হয়েছিল। এ বার এখনও সে রকম পরিস্থিতি তৈরি হয়নি। হাসপাতালে চিকিৎসকদের সুরক্ষার জন্য সবরকম ব্যবস্থা রয়েছে। পর্যাপ্ত পরিমাণে মাস্ক,  গ্লাভস, স্যানিটাইজার মজুত রয়েছে। চিকিৎসকরা যাতে নিজেদের সুরক্ষার বিষয়ে বিশেষ নজর দেন, সে ব্যাপারেও তাদের অনুরোধ করা হচ্ছে।

আরও পড়ুন : করোনা-ওমিক্রন মোকাবিলায় আগাম প্রস্তুত মুর্শিদাবাদ মেডিক্যালের করোনা হাসপাতাল

সংক্রমণ বাড়তেই করোনা পরীক্ষার উপর জোর দেওয়া হচ্ছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। এই হাসপাতালে দৈনিক ১২০০ জনের করোনা পরীক্ষার প্রস্তুতি নেওয়া হয়েছে। এতদিন করোনার প্রকোপ কমার সঙ্গে তাল মিলিয়ে পরীক্ষাও কমে গিয়েছিল। এখন তা আরও বাড়ানোর উপর জোর দেওয়া হচ্ছে। করোনা পরীক্ষাকেন্দ্রে কর্মীর সংখ্যাও বাড়ানো হচ্ছে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Coronavirus, COVID19, Purba bardhaman

পরবর্তী খবর