Home /News /south-bengal /

Burdwan Medical College : করোনার তৃতীয় ঢেউ সামাল দেওয়ার জন্য আগাম তৎপরতা বর্ধমান মেডিক্য়াল কলেজ হাসপাতালে

Burdwan Medical College : করোনার তৃতীয় ঢেউ সামাল দেওয়ার জন্য আগাম তৎপরতা বর্ধমান মেডিক্য়াল কলেজ হাসপাতালে

তৃতীয় ঢেউ মোকাবিলায় সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে

তৃতীয় ঢেউ মোকাবিলায় সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে

Burdwan Medical College : ইতিমধ্যেই সেখানে পর্যাপ্ত পরিমাণে মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস মজুত করা হয়েছে। করোনার তৃতীয় ঢেউ (CoronaVirus third wave) ভয়ঙ্কর ভাবে আছড়ে পড়লে তা সামাল দেওয়ার জন্য পর্যাপ্ত সংখ্যায় পিপিই কিটও মজুত করা হচ্ছে এই মেডিকেল কলেজ হাসপাতালে।

আরও পড়ুন...
  • Share this:

বর্ধমান : করোনার সংক্রমণ ফের ব্যাপক আকার ধারণ করতে পারে এই আশঙ্কা করে পরিস্থিতি মোকাবিলায় আগাম তৎপরতা শুরু করল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ (Burdwan Medical College and Hospital)। ইতিমধ্যেই সেখানে পর্যাপ্ত পরিমাণে মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস মজুত করা হয়েছে। করোনার তৃতীয় ঢেউ (CoronaVirus third wave) ভয়ঙ্কর ভাবে আছড়ে পড়লে তা সামাল দেওয়ার জন্য পর্যাপ্ত সংখ্যায় পিপিই কিটও মজুত করা হচ্ছে এই মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেই সঙ্গে করোনা চিকিৎসার জন্য ব্যবহৃত ওষুধের যাতে কোনও ঘাটতি না হয় সে বিষয়টিও দেখা হচ্ছে।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আপাতত করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য  শতাধিক জেনারেল বেড রয়েছে। এছাড়াও শিশুদের জন্য পাঁচটি বেড সংরক্ষিত রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, এক সঙ্গে ২৪০ টি শয্যা পর্যন্ত পরিষেবা দেওয়া যাবে এই মেডিক্যাল কলেজ হাসপাতালে। তৃতীয় ঢেউ মোকাবিলায় সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আরও পড়ুন : করোনা পরিস্থিতিতে বন্ধ হচ্ছে না তারাপীঠের মন্দির, তবে দর্শনার্থীদের জন্য জারি একাধিক বিধিনিষেধ

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রাধারানি ওয়ার্ডকে কোভিড ওয়ার্ড হিসেবে চিহ্নিত করে সেখানে রোগীদের ভর্তি রাখার ব্যবস্থা রয়েছে। এতদিন সেখানে হাতে গোনা কয়েক জন করে করোনা আক্রান্ত ভর্তি থাকছিলেন। ফলে ওই ওয়ার্ড থেকে কর্মী সংখ্যা কমানো হয়েছিল। ফের  আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় পরিস্থিতির উপর নজর রাখছে হাসপাতাল কর্তৃপক্ষ। বেড-সহ পুরো ওয়ার্ডকেই বাড়তি রোগী ভর্তির জন্য প্রস্তুত রাখা হচ্ছে। রোগী বাড়লে সেখানে কর্মী, চিকিৎসক, নার্সের সংখ্যা বাড়ানো হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

আরও পড়ুন : ধান ও আলু চাষে ব্যাপক ক্ষতির জেরে আত্মঘাতী কৃষক !

গতবছর অতিমারির দ্বিতীয় তরঙ্গে করোনা সংক্রমণ বাড়তেই অক্সিজেন বড় সমস্যার কারণ হয়ে দেখা দিয়েছিল। রাজ্য জুড়ে অক্সিজেনের হাহাকার শুরু হয়েছিল। সেই সমস্যার কথা মাথায় রেখে ইতিমধ্যেই বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে একটি অক্সিজেন প্ল্যান্ট বসানো হয়েছে। সেটি কাজ করা শুরু করে দিয়েছে। আরও একটি অক্সিজেন প্লান্ট বসানোর কাজ চলছে। সেটিও খুব তাড়াতাড়ি চালু হয়ে যাবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। সব মিলিয়ে করোনার তৃতীয় ঢেউ সামাল দিতে সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে বর্ধমান মেডিক্যালে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Burdwan Medical College and Hospital, Coronavirus, COVID19, Omicron

পরবর্তী খবর