হোম /খবর /দক্ষিণবঙ্গ /
কল্যাণীর গান্ধি মেমোরিয়াল হাসপাতালে আড়াই বছর পর হল ওপেন হার্ট সার্জারি

Health News: কল্যাণীর গান্ধি মেমোরিয়াল হাসপাতালে আড়াই বছর পর হল ওপেন হার্ট সার্জারি

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Kalyani Gandhi Memorial Hospital: মোট ১১ জন এই অপারেশনের দলে ছিলেন। ডাক্তার জেএল বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই অস্ত্রোপচার হয়।হাসপাতাল কর্তৃপক্ষের দাবি এরপর নিয়মিত এই ধরণের অস্ত্রোপচার করা হবে।

  • Last Updated :
  • Share this:

#কল্যাণী: দীর্ঘ আড়াই বছর পর কল্যাণী গান্ধি মেমোরিয়াল হাসপাতালে চালু হলো ওপেন হার্ট সার্জারি। স্বাস্থ্যসাথী কার্ডে বিনামূল্যে ASD (হৃদযন্ত্রের ছিদ্র) অপারেশন করল হাসপাতাল।

স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে হার্টের অস্ত্রোপচার করল নদিয়ার কল্যাণী গান্ধি মেমোরিয়াল হাসপাতাল। বেসরকারি হাসপাতালে যার খরচ ব্যয়বহুল। সেখান থেকেই চিকিৎসা করে ফেরত আসা এক আক্রান্তের চিকিৎসা করল এক সময়কার রাজ্যের অন্যতম একমাত্র সরকারি হার্টের হাসপাতাল গান্ধি মেমোরিয়াল হাসপাতাল। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, করোনা-সহ বিভিন্ন কারণে দীর্ঘ আড়াই বছর ধরে এই ধরনের অপারেশন বন্ধ ছিল। বুধবার পুনরায় সেই অপারেশন চালু করল হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: 'হিংসা-ঘৃণার কোনও স্থান নেই বাংলায়', পুরভোটে বিপুল জয় দেখে মনে করালেন অভিষেক!

হৃদযন্ত্রের ছিদ্র (ASD) নিয়ে গত ২ ডিসেম্বর উত্তর ২৪ পরগনার বাগদার বাসিন্দা ফতেমা বিশ্বাস (৩৪) হাসপাতালে ভর্তি হন। তার আগে ফতেমার পরিবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে যোগাযোগ করেন। সেখানে ১ লক্ষ ৬০ হাজার টাকা অপারেশনের খরচ জানানো হয়। রোগীর পরিবারের অভিযোগ স্বাস্থ্যসাথী কার্ড-এর কথা জানানো হলে ওই বেসরকারি হাসপাতাল তিন মাস পর অস্ত্রোপচারের কথা বলেন। তার পরেই তাঁরা গান্ধি মেমোরিয়াল হাসপাতালে যোগাযোগ করেন। গতকাল সম্পূর্ণ বিনামূল্যে হৃদযন্ত্রের ছিদ্রের  ASD অপারেশন সম্পূর্ণ হয়। মোট ১১ জন এই অপারেশনের দলে ছিলেন। ডাক্তার জেএল বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই অস্ত্রোপচার হয়।হাসপাতাল কর্তৃপক্ষের দাবি এরপর নিয়মিত এই ধরণের অস্ত্রোপচার করা হবে।

Ranjit Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: Health