Home /News /south-bengal /
Ashoknagar ONGC Project|| বিরাট খবর! অশোকনগরে ফের মিলল তেল ও গ্যাসের সন্ধান, কাজ শুরু দ্বিতীয় প্লান্টের

Ashoknagar ONGC Project|| বিরাট খবর! অশোকনগরে ফের মিলল তেল ও গ্যাসের সন্ধান, কাজ শুরু দ্বিতীয় প্লান্টের

অশোকনগরে ফের মিলল তেল ও গ্যাসের সন্ধান।

অশোকনগরে ফের মিলল তেল ও গ্যাসের সন্ধান।

ONGC again found Oil and Natural gas in Ashoknagar: বাইগাছির পরে অশোকনগরের সেনডাঙায় নতুন করে মিলেছে তেল ও গ্যাসের সন্ধান। ONGC-এর তরফে তৈরি হচ্ছে আরও একটি প্লান্ট। জোর কদমে সেনডাঙা দৌলতপুর এলাকায় ১৫ বিঘা জমির ওপরে চলছে সেই কাজ।

  • Share this:

    #অশোকনগর: বাইগাছির পরে অশোকনগরের সেনডাঙায় নতুন করে মিলেছে তেল ও গ্যাসের সন্ধান। ONGC-এর তরফে তৈরি হচ্ছে আরও একটি প্লান্ট। জোর কদমে সেনডাঙা দৌলতপুর এলাকায় ১৫ বিঘা জমির ওপরে চলছে সেই কাজ। কর্মসংস্থানের আশায় বুক বাঁধছে অশোকনগরের যুবসমাজ। অশোকনগর পুর এলাকার বাইগাছিতে ইতিমধ্যে ওএনজিসি-র পক্ষ থেকে তৈরি করা হয়েছে একটি প্রজেক্ট, যেখান থেকে তেল ও গ্যাসের সন্ধান ইতিমধ্যে মিলেছে। তৎকালীন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীর হাত ধরে অশোকনগর বাইগাছির ওই প্লান্টের উদ্বোধনও হয়েছিল। তারপর থেকে চলছে তেল উত্তোলনের কাজ।

    অশোকনগর-সহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় ওএনজিসি-র পক্ষ ডিনামাইট ফাটিয়ে তেল ও গ্যাসের সন্ধানে চলছিল। সেইমতো অশোকনগর বিধানসভার ভুরকুন্ডা পঞ্চায়েতের সেনডাঙা দৌলতপুর এলাকায় ফের মিলেছে তেল ও গ্যাসের সন্ধান। সেইমতো ১৫ বিঘা জমির ওপর শুরু হয়েছে নতুন প্রজেক্ট। দিনরাত এক করে শতাধিক শ্রমিক কাজ করছেন। কিছুদিন বাদেই শুরু হবে মাটির তোলা থেকে তেল ও গ্যাস তোলার প্রক্রিয়া।

    আরও পড়ুন: দোলের আগে কি রাজ্যে ফের বদলে যাবে আবহাওয়া? রইল হাওয়া অফিসের পূর্বাভাস...

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় চাষীদের কাছ থেকে তিন বছরের জমির কন্ট্রাক্ট নিয়ে ওএনজিসি এই প্লান্টের কাজ শুরু করেছ। ওএনজিসির পক্ষ থেকে অশোকনগরের বুকে তেল ও গ্যাস উত্তোলনের জন্য দ্বিতীয় প্লান্টের কাজ শুরু হতেই কর্মসংস্থানের আশায় বুক বাঁধছেন স্থানীয় যুবক-যুবতী থেকে শুরু করে গোটা অশোকনগরবাসী। কর্মসংস্থান প্রসঙ্গে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর গলায় বারবার উঠে এসেছে অশোকনগরের গ্যাস এবং তেল উত্তোলন কেন্দ্রের কথা। আগামীদিনে পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের মানচিত্রে অশোকনগরের নাম ছড়িয়ে পড়বে এমনটাই দাবি অশোকনগরবাসীর।

    আরও পড়ুন: বিধানসভায় বিক্ষোভের পর স্বচ্ছতা অভিযান! বাজেটের দিনে দৃষ্টান্ত গড়ল বিজেপি

    অশোকনগর ভুরকুন্ডা গ্রাম পঞ্চায়েত প্রধান বৃন্দাবন ঘোষ জানান,  পঞ্চায়েতের সঙ্গে সমন্বয় রেখে ওএনজিসি কাজ করছে ১৫ বিঘা জমির ওপর তৈরি হয়েছে এই প্রজেক্ট। আগামী দিনে অশোকনগরের মানুষের কর্মসংস্থান বাড়বে এমনটাই আশা তাঁর। অশোকনগরের যুব সমাজ, স্থানীয় বাসিন্দা থেকে জমির মালিক সকলেরই আশা, আগামী দিনে হয়তো কর্মসংস্থানের দিশা খুলবে ওএনজিসির হাত ধরে। ইতিমধ্যেই ওএনজিসির এই দ্বিতীয় প্লান্টের আশেপাশে অনেকেই চায়ের দোকান থেকে শুরু করে ফাস্টফুডের দোকান দিয়ে বসেছেন, বেচাকেনাও মন্দ নয়।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Ashoknagar, ONGC

    পরবর্তী খবর