Home /News /south-bengal /
Laxmi Bhandar: লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের চেক পেলেন এক লক্ষ মহিলা, খুশির হাওয়া 'এই' জেলায়

Laxmi Bhandar: লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের চেক পেলেন এক লক্ষ মহিলা, খুশির হাওয়া 'এই' জেলায়

Laxmi Bhander: এক লক্ষেরও বেশি মহিলাকে অন্তর্ভুক্ত করা হল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে। আপনি পেয়েছেন তো?

  • Share this:

    পূর্ব বর্ধমান : পূর্ব বর্ধমান জেলার এক লক্ষেরও বেশি মহিলাকে অন্তর্ভুক্ত করা হল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে। এদিন বর্ধমান সংস্কৃতি লোকমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে খণ্ডঘোষ এবং গলসী দু নং ব্লকের মোট ১০০ জন মহিলার হাতে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের চেক ও মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা বার্তা তুলে দেওয়া হয়।

    এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন জেলা শাসক প্রিয়াংকা সিংলা, রাজ্যের প্রাণী সম্পদ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন সহ জেলা প্রশাসনের আধিকারিক, বিধায়করাও।

    আরও পড়ুন- নৈহাটির ছায়া সোদপুরে! ঋণ নিয়ে গাড়ি কেনা কাল হল যুবকের, ভয়ঙ্কর পরিণতি

    কলকাতায় হওয়া বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে ভার্চুয়াল অনুষ্ঠান হয় রাজ্যের বিভিন্ন প্রান্তে। সেই মতো পূর্ব বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চেও দেখানো হয় অনুষ্ঠান। আর সেখানেই এক লক্ষেরও বেশি মহিলাকে অন্তর্ভুক্ত করা হয় লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে।

    এদিন শম্পা ধাড়া নামের একজন জানিয়েছেন, গোটা জেলায় এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ উপভোক্তাকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সঙ্গে যুক্ত করা হয়েছে। আগামী দিনে দুয়ারে সরকার প্রকল্প অনুষ্ঠিত হলে এখনও যাঁরা এই সুবিধা পাননি, তাঁরাও পাবেন।

    পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের সমস্ত পরিবারের আর্থিক উন্নতির লক্ষ্যে লক্ষ্মী ভাণ্ডার যোজনা চালু করেছিল। এই প্রকল্পের প্রধান উদ্দেশ্যই হল পরিবারের প্রধানদের মৌলিক আয়ের সহায়তা প্রদান করা। এই প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গ সরকার সাধারণ শ্রেণি অর্থাৎ জেনারেল ক্যাটাগরির আওতাভুক্ত মহিলাদের প্রত্যেক মাসে ৫০০ টাকা এবং এস সি, এস টি মহিলাকে ১০০০ টাকা করে প্রদান করছে।

    আরও পড়ুন- বারাসাতে সুড়ঙ্গ রহস্য! কী আছে এই সুড়ঙ্গের ভিতরে? নানা প্রশ্ন নিয়ে জল্পনা

    লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের মাধ্যমে প্রাপ্ত টাকা সরাসরি উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হয়। এই প্রকল্পেরর সুবিধা পেয়েছেন রাজ্যের বহু মহিলা।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Laxmi Bhandar, STATE GOVERNMENT

    পরবর্তী খবর