Home /News /south-bengal /
Sodepur News: নৈহাটির ছায়া সোদপুরে! ঋণ নিয়ে গাড়ি কেনা কাল হল যুবকের, ভয়ঙ্কর পরিণতি

Sodepur News: নৈহাটির ছায়া সোদপুরে! ঋণ নিয়ে গাড়ি কেনা কাল হল যুবকের, ভয়ঙ্কর পরিণতি

Sodepur Suicide Case: বারবার কেন বেসরকারি ঋণ প্রদানকারী সংস্থাগুলির নামে এমন অভিযোগ আসছে! এবার ঘটনা সোদপুরের।

  • Share this:

    #অরুণ ঘোষ, কলকাতা: এবার নৈহাটির ছায়া সোদপুরে। কিস্তির টাকা না দিতে পেরে গাড়ি নিয়ে গেল ঋণ প্রদানকারী সংস্থা। সংস্থার চাপে আত্মহত্যা করলেন সোদপুর ঘোলার যুবক।

    সোদপুর ঘোলা পূর্বাঞ্চলের বাসিন্দা দেবজ্যোতি ভট্টাচার্য (২৪) ২০১৮ সালে গতিধারা প্রকল্পের চারচাকা গাড়ি কিনেছিলেন। এক বেসরকারি ঋণ প্রদানকারী সংস্থার কাছ থেকে ঋণ নিয়ে লকডাউন চলাকালীন চার মাসের কিস্তি বকেয়া পড়ে যায়। এর পর থেকে ঋণ প্রদানকারী সংস্থার তরফ থেকে ফোন করে চাপ সৃষ্টি করতে থাকে। এমনটাই অভিযোগ গাড়ির ক্রেতা দেবজ্যোতি ভট্টাচার্যের পরিবারের।

    আরও পড়ুন- জীবন্ত মামার জন্য কবর খুঁড়ল ভাগ্নে! তারপর... কুপার্সের ঘটনায় ভয়ে কাঁপছে এলাকা!

    এর পর পরিস্থিতি ঠিক হওয়ার সঙ্গে সঙ্গে দেবজ্যোতির বাবা প্রতি মাসের ঋণের টাকা সংস্থায় জমা করে আসছিলেন। বকেয়া চার মাসের কিস্তির টাকা জমে যাওয়ায় দেবজ্যোতি রাস্তায় গাড়ি নিয়ে বের হতে ভয় পাচ্ছিলেন। কিন্তু পরিবারের লোকের অভিযোগ, ঋণ প্রদানকারী সংস্থার কর্মী বাড়িতে যখন টাকা নিতে আসত, তখন তারা আশ্বাস দিয়েছিল যে রাস্তায় গাড়ি বের করলে কোনও সমস্যা হবে না। ভয়ের কোনও কারণ নেই।

    সেই ঋণ প্রদানকারী সংস্থার কর্মীর কথায় ভরসা করে চলতি মাসের ১১ তারিখ দেবজ্যোতি ভট্টাচার্য গাড়ি নিয়ে কাজের জন্য বের হন। ঘোলা মুড়াগাছা পেট্রলপাম্পে গাড়িতে তেল ভরার জন্য দাঁড়ালে ঋণ প্রদানকারী সংস্থার কর্মীরা এসে তাঁর থেকে গাড়ি ছিনিয়ে নেয় বলে অভিযোগ। সেই সময় ওই যুবককে অকথ‍্য ভাষায় অপমানজনক কথা বলা হয় বলেও অভিযোগ দায়ের করা হয়েছে।

    দেবজ্যোতির বাবার অভিযোগ, সেদিন গাড়ি নিয়ে যাওয়ার কষ্ট ও অপমানজনক কথা সহ্য করতে না পেরে তাঁর ছেলে আত্মহত্যা করে। শিয়ালদহ মেইন শাখায় ৪ নম্বর রেলগেট এর কাছে লাইনের পাশ থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়। গত ১৮ এপ্রিল দেবজ্যোতির বাবা ঘোলা থানায় ঋণ প্রদানকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

    আরও পড়ুন- নাবালিকাকে বাড়ির কাছেই বাগানে তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা, পরিণতি মর্মান্তিক

    দেবজ্যোতি ভট্টাচার্য্য গাড়ি চালিয়ে পরিবারের ভাতের জোগান দিতেন। গোটা পরিবারে তিনিই একমাত্র রোজগেরে ছিলেন। ঋণ প্রদানকারী সংস্থার চাপে নৈহাটিতে যুবকের মৃত্যুর ঘটনার পর ঋণ প্রদানকারী সংস্থার বিরুদ্ধে সরব ও দোষীদের শাস্তির দাবিতে সোচ্চার হয়েছেন ঘোলা পূর্বাঞ্চলের দেবজ্যোতি ভট্টাচার্যের পরিবারের লোকজন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Car Loan, Suicide

    পরবর্তী খবর