Home /News /south-bengal /
Maoist Movement: বিনপুর থেকে গ্রেফতার এক দম্পতি, পুলিশ সূত্রে মিলল মারাত্মক তথ্য! আশঙ্কায় জঙ্গলমহল

Maoist Movement: বিনপুর থেকে গ্রেফতার এক দম্পতি, পুলিশ সূত্রে মিলল মারাত্মক তথ্য! আশঙ্কায় জঙ্গলমহল

জঙ্গলমহলে আতঙ্ক

জঙ্গলমহলে আতঙ্ক

Maoist Movement: তাঁদের কাছ থেকে বেশ কিছু মাওবাদী পোস্টার উদ্ধার করেছে পুলিশ। সোমবার তাঁদের ঝাড়গাম জেলা আদালতে তোলা হয়।

  • Share this:

    #ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের বিনপুর থেকে মাওবাদী সন্দেহে গ্রেফতার দম্পতি। ঝাড়গ্রাম জেলার বিনপুরের কাঁকো থেকে রাজু সিং ও পূজা সিং নামে এক দম্পতিকে বিনপুর থানার পুলিশ মাওবাদী সন্দেহে গ্রেফতার করেছে। তাঁদের কাছ থেকে বেশ কিছু মাওবাদী পোস্টার উদ্ধার করেছে পুলিশ। সোমবার তাঁদের ঝাড়গাম জেলা আদালতে তোলা হয়।

    অভিযুক্ত রাজু সিংয়ের বাড়ি পশ্চিম মেদিনীপুরের নারায়ণগর ও মেয়েটির বাড়ি বিনপুরের কাঁকো এলাকায়। সাঁকরাইল থানার কুলটিকরিতে ভাড়া বাড়িতে থাকতেন দম্পতি। পুলিশ তাঁদের মাওবাদী পোস্টার টাঙানো এবং তাঁদের কাছে কিছু মাওবাদী পোস্টার মেলায় গ্রেফতার করে।

    সূত্রের খবর, টাকার বিনিময়ে পোস্টার লাগানো ও লেখার কাজ করত ওই দম্পতি। রাজু সিংয়ের জেল হেফাজত ও পূজা সিংয়ের পাঁচদিন পুলিশ হেফাজতের নির্দেশ দেয় ঝাড়গ্রাম আদালত। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে বিনপুর থানার পুলিশ।

    আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে শত্রুঘ্ন সিনহা! প্রথম বৈঠকেই বিশেষ কোনও সিদ্ধান্ত?

    এদিকে, মাওবাদী সন্দেহে গ্রেফতার করা হয়েছে বিশ্বভারতীর এক প্রাক্তন ছাত্রকে। এর আগে দুবার তাঁকে গ্রেফতার করা হয়েছিল। মাওবাদীদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগে ফের গ্রেফতার করা হল বিশ্বভারতীর প্রাক্তন ছাত্রকে। শান্তিনিকেতনের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে স্পেশাল টাস্ক ফোর্স।

    আরও পড়ুন: গরমে পুড়ছেন, এই জায়গাটির তাপমাত্রা শুনলে মাথায় হাত দেবেন! কী করে থাকে মানুষ!

    জানা গিয়েছে, শান্তিনিকেতনের গুরুপল্লীতে থাকেন টিপু সুলতান। ২০১৯ সালে মাওবাদী সন্দেহে পশ্চিম মেদিনীপুর থেকে তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে জামিনে তাঁকে ছাড়াও হয়। এরপর ২০২১ সালে ঝাড়গ্রাম থানার পুলিশ ফের টিপুকে গ্রেফতার করে। দেশদ্রোহী আইনে তাঁকে গ্রেফতার করা হয়েছিল সে সময়। এবার আরও একবার মাওবাদী সন্দেহে টিপু সুলতানকে গ্রেফতার করল স্পেশাল টাস্ক ফোর্স। প্রসঙ্গত, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর সহ গোটা জঙ্গলমহলেই মাওবাদীদের দৌড়াত্ম্য বাড়ছে। এই প্রেক্ষাপটে বিশ্বভারতীর এই প্রাক্তন ছাত্রকে গ্রেফতারের ঘটনা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Maoist, West Bengal news

    পরবর্তী খবর