Home /News /south-bengal /
Birbhum News: দুবরাজপুরে খুলে গেল 'আনন্দ আশ্রম', অসহায় বাবা-মায়েদের মুখে ফুটবে একটু হাসি!

Birbhum News: দুবরাজপুরে খুলে গেল 'আনন্দ আশ্রম', অসহায় বাবা-মায়েদের মুখে ফুটবে একটু হাসি!

দুবরাজপুরে 'আনন্দ আশ্রম'

দুবরাজপুরে 'আনন্দ আশ্রম'

Birbhum News: বীরভূমের দুবরাজপুরের আট নম্বর ওয়ার্ডে উদ্বোধন হল একটি বৃদ্ধাবাস ও অনাথালয়। এদিন এর উদ্বোধন করেন বীরভূম জেলা শাসক বিধান রায়।

  • Share this:

#দুবরাজপুর: 'বৃদ্ধাবাস তৈরী হওয়াটাই লজ্জার ব্যাপার , পাশাপাশি অনাথ আশ্রম গড়ে ওঠাও কম লজ্জার নয় , কারণ আমরা এখন আমাদের নিয়ে বেশী ভাবি ।' বীরভূমের দুবরাজপুরের বৃদ্ধাবাস ও অনাথালয়ের  উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে বললেন বীরভূমের জেলা শাসক বিধান রায়।

বীরভূমের দুবরাজপুরের আট নম্বর ওয়ার্ডে উদ্বোধন হল একটি বৃদ্ধাবাস ও অনাথালয়। এদিন এর উদ্বোধন করেন বীরভূম জেলা শাসক বিধান রায় । এছাড়াও এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহা , বিডিও , ব্লগ ওয়েলফেয়ার অফিসার আদর্শ চাকমা সহ অন্যান্যরা। বর্তমান সমাজে মানুষ যত উচ্চ শিক্ষিত ঠিক ততটাই অমানবিক। তাই হয়ত এখনও বৃদ্ধ বয়সে বাবা মাকে তাড়িয়ে দেওয়া, বাড়ির বৃদ্ধদের উপর অত্যাচার করা এরকম অনেক ঘটনায় চোখে পড়ে।

আরও পড়ুন: রয়ে গেল সাত বছরের কন্যা, মৃত্যুতেও কত প্রাণ বাঁচিয়ে গেলেন চিকিৎসক সংযুক্তা রায়!

তাই এই অত্যাচার থেকে বাঁচতে বাধ্য হয়ে বাড়িছাড়া হতে হয় শেষ বয়সে। এমনকি ঘর থেকে বের করে দেওয়ার ঘটনাও চোখে পরে বর্তমানে। সমাজ যত শিক্ষিত হচ্ছে ঠিক ততই যেন দিনের পর দিন বেড়ে চলেছে বাড়ির বয়স্কদের উপর অত্যাচার। তাই তাঁদের যত্নে রাখতে দুবরাজপুর নাগরিক সমাজের প্রয়াস 'আনন্দ আশ্রম'। দুবরাজপুরে তাঁরা যৌথ ভাবে উদ্বোধন করে বৃদ্ধাবাস ও অনাথালয়।

আরও পড়ুন: সুকান্তকে পাশে বসিয়েই দলের জন্য 'অভিভাবক' চাইলেন দিলীপ! তুমুল শোরগোল বিজেপিতে

এদিন এই উদ্বোধনী অনুষ্ঠানের পর মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে বীরভূম জেলা শাসক বিধান রায় জানান ,  "আগে একান্নবর্তী পরিবার ছিল। কালের নিয়মে জীবিকার তাগিদে এবং সামাজিক অবক্ষয় একান্নবর্তী পরিবার ভেঙে যায় । কিন্তু এখন সেই পরিবার মাইক্রো পরিবারে পরিণত হয়েছে নিজেদের স্বার্থে । বর্তমান সমাজে এমন বৃদ্ধাশ্রম ও অনাথ আশ্রম তৈরি হওয়া সমাজের কাছে লজ্জার । তবে বর্তমান পরিস্থিতিতে দুবরাজপুর নাগরিক সমাজের যে প্রয়াস তা প্রশংসনীয়।"

Published by:Suman Biswas
First published:

Tags: Birbhum, West Bengal news

পরবর্তী খবর