Home /News /south-bengal /
Siuri to Sealdah Train || প্রতীক্ষার অবসান! ৩১ জুলাই থেকে সিউড়ি-শিয়ালদহ নতুন ট্রেন, প্রধানমন্ত্রী এবং রেলমন্ত্রীকে ধন্যবাদ বিজেপির 

Siuri to Sealdah Train || প্রতীক্ষার অবসান! ৩১ জুলাই থেকে সিউড়ি-শিয়ালদহ নতুন ট্রেন, প্রধানমন্ত্রী এবং রেলমন্ত্রীকে ধন্যবাদ বিজেপির 

Ashwini Vaishnaw. (File photo)

Ashwini Vaishnaw. (File photo)

Siuri to Sealdah Train || সকাল ৫.২০ তে সিউড়ি স্টেশন থেকে ছেড়ে ৯: ৫৭ তে শিয়ালদহ পৌঁছবে এবং সন্ধে ৫.২৫ এ শিয়ালদহ থেকে ছেড়ে রাত্রি ১০.১৫ তে সিউড়ি স্টেশন পৌঁছবে এই ট্রেন।

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা-  দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ৩১ জুলাই রবিবার থেকে শুরু হচ্ছে সিউডি-শিয়ালদহ মেমু এক্সপ্রেস ট্রেন। আজ রেলের তরফ থেকে চূড়ান্ত ঘোষণা করা হয় এ বিষয়ে। নতুন ট্রেন পেয়ে খুশি যাত্রী সাধারণ। বলাবাহুল্য,  কিছুটা হলেও যাতায়াতের সমস্যা মিটল নিত্য যাত্রীদের।

রোজকারের অফিস-কাছাড়ি, নিত্য কাজকর্মে যাতায়াত করা নিয়ে মহা সমস্যায় ছিলেন সিউড়ির বাসিন্দারা। সিউড়ি থেকে শিয়ালদহ লাইনে ছিল না কোনও যোগাযোগ মাধ্যম। ঘোরা পথে আসতে হত বাড়ি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব কলকাতা এলে তাঁর সামনে বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে তুলে ধরা হয় বীরভূমের সমস্যাগুলি। ১৫ দিনের মধ্যে তিনি সমীক্ষা শেষ করে প্রস্তাব পাঠান পূর্ব রেলওয়ের রেল বোর্ডে । আর ঠিক তারপরই মেলে সুখবর।

সিউড়িবাসীরা সিউড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত একটি নতুন ট্রেন শিয়ালদহ - সিউড়ি মেমু এক্সপ্রেস ট্রেন পেলেন। আজ বুধবার, রেলের তরফ থেকে সরকারিভাবে ৩১ জুলাই থেকে ট্রেন চলাচলের বিজ্ঞপ্তি জারি করা হল। এই ট্রেনটি অন্ডাল থেকে দুর্গাপুর, বর্ধমান, ব্যান্ডেল, নৈহাটি হয়ে পৌঁছবে শিয়ালদহ । সকাল ৫.২০ তে সিউড়ি স্টেশন থেকে ছেড়ে ৯: ৫৭ তে শিয়ালদহ পৌঁছবে এবং সন্ধে ৫.২৫ এ শিয়ালদহ থেকে ছেড়ে রাত্রি ১০.১৫ তে সিউড়ি স্টেশন পৌঁছবে ট্রেনটি।

আরও পড়ুন: এজেন্সির নাম করে টাকা লুঠ! বিস্ফোরক অভিযোগ মমতার, মনে পড়ছে ব্রিটিশ অত্যাচার

বিজেপির সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, 'প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদি এবং রেলমন্ত্রী  অশ্বিনী বৈষ্ণবজিকে অসংখ্য ধন্যবাদ। দাবি জানানোর মাস দুয়েকের মধ্যেই নতুন ট্রেনটি উপহার দেওয়ার জন্য। ১৯৮২ সালে ময়ূরাক্ষী ফার্স্ট প্যাসেন্জার চালু হয়েছিল। কিন্তু সময়সূচি নিয়ে খুশি ছিলাম না আমরা। এবার তা হল'।

আরও পড়ুন- পিরিয়ডস হয়েছে, তাই স্কুলে ছাত্রীদের বৃক্ষরোপণ করতে দিলেন না খোদ শিক্ষক!

রেলওয়ে বোর্ডের তরফে বিবেক কুমার সিনহার স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেই বিজ্ঞপ্তিতে আগামী ৩১ জুলাই ট্রেন চলাচলের কথা ঘোষণার পাশাপাশি ট্রেনের সময় সারণীও উল্লেখ করা হয়। লালগোলা, গেদে, রামপুরহাট থেকে শিয়ালদহ পর্যন্ত ট্রেন পরিষেবা আগেই ছিল। এবার বীরভূমের সিউড়ি থেকেও সরাসরি শিয়ালদহ পর্যন্ত এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু হতে চলেছে। সব মিলিয়ে শুধু সিউড়িবাসী নয়, এই নতুন ট্রেন চালু হলে অনেকেই উপকৃত হবেন বলে মনে করছে রেল কর্তৃপক্ষ।

Published by:Rachana Majumder
First published:

Tags: Ashwini Vaishnaw, Birbhum news, Siuri, Train

পরবর্তী খবর