Home /News /south-bengal /
Murshidabad News: হাজার হাজার টাকার রুপো হচ্ছিল পাচার, তারপর...

Murshidabad News: হাজার হাজার টাকার রুপো হচ্ছিল পাচার, তারপর...

Murshidabad News: BSF recovered illegal silver worth 65 thousand rupees

Murshidabad News: BSF recovered illegal silver worth 65 thousand rupees

মুর্শিদাবাদ জেলার অধিকাংশ ব্লকই সীমান্তবর্তী হিসেবে পরিচিত। সাধারণত এই সীমান্ত দিয়ে গরু পাচার হলেও বর্তমানে বিএসএফ -এর টহলদারির কারণে তা বন্ধ হয়েছে।

  • Share this:
    #জলঙ্গী: মুর্শিদাবাদ (Murshidabad) জেলার ভারত বাংলাদেশ সীমান্তে তল্লাশি চালিয়ে বিশাল পরিমাণ রুপো উদ্ধার করল বিএসএফ। বিএসএফ সূত্রে খবর, সাইকেলের টায়ারে করে পাচার করা হচ্ছিল ওই রুপো। উদ্ধার হওয়া রুপোর পরিমাণ প্রায় বারো কেজি। যার আনুমানিক বাজার মূল্য  আট লক্ষ টাকা। রুপোর কেজি প্রতি ৬৫হাজার টাকা।
    এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে পাচারকারীকেও। জানা গিয়েছে মঙ্গলবার ১৪১ নং বিএসএফ’এর ব্যাটেলিয়ান জেলার চরভদরা বিওপির ভারত বাংলাদেশ সীমান্তের ফরাজিপাড়া এলাকায় টহল দেওয়ার সময় এক সন্দেহ জনক সাইকেল আরোহীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এরপরেই তার সাইকেলের টায়ারের মধ্যে  থেকে এই রুপো উদ্ধার করা হয়। ধৃতকে কাস্টম অফিসারদের হাতে তুলে দেওয়া হলে  মঙ্গলবার তাকে আদালতে পেশ করা হয় বলে জানানো হয়েছে।
    আরও পড়ুন - Government Job-র প্রতিশ্রুতিতে টাকা, ফেরত চাইলে বন্দুক দেখিয়ে হুমকি, ভাইরাল ভিডিও
    মুর্শিদাবাদ জেলার অধিকাংশ ব্লকই সীমান্তবর্তী হিসেবে পরিচিত। সাধারণত  এই সীমান্ত দিয়ে গরু পাচার হলেও বর্তমানে বিএসএফ -এর টহলদারির কারণে তা বন্ধ হয়েছে। কিন্তু সম্পূর্ণ রূপে পাচার এখনও রোখা সম্ভব হয়নি। বর্তমানে জলঙ্গী, সুতি, লালগোলা সীমান্তবর্তী এলাকা দিয়ে নিষিদ্ধ কাশির সিরাপ, ফেন্সিডিল ও হেরোইন পাচার চলে। তবে বিএসএফ’এর ১৪১নং ব্যাটেলিয়ানের জওয়ানদের তৎপরতায় পাচারের আগেই উদ্ধার হল ১২কেজি রুপো। বিএসএফ সুত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আব্দুল বাকি মল্লিক। বাড়ি জলঙ্গী থানার ঘোষপাড়া গ্রামে । ধৃতকে কাস্টম আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। ধৃত আব্দুল বাকি মল্লিক কে মঙ্গলবার আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিয়ে  জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে বলে জানিয়েছে কাস্টমস আধিকারিক। Kaushik Adhikary
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Murshidabad, Silver

    পরবর্তী খবর