• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Amit Shah in Bengal: নন্দীগ্রামে প্রেস্টিজ ফাইট, শুভেন্দুর 'জোর' বাড়াতে শেষলগ্নে হাজির অমিত শাহ!

Amit Shah in Bengal: নন্দীগ্রামে প্রেস্টিজ ফাইট, শুভেন্দুর 'জোর' বাড়াতে শেষলগ্নে হাজির অমিত শাহ!

শুভেন্দুর 'জোর' বাড়াতে শেষলগ্নে হাজির অমিত শাহ!

শুভেন্দুর 'জোর' বাড়াতে শেষলগ্নে হাজির অমিত শাহ!

এই নন্দীগ্রামের ভোটের আগে শেষবেলাতেও প্রচার চালাতে আসছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভোটের দু'দিন আগে ৩০ মার্চ ফের নন্দীগ্রামে অমিত শাহ প্রচারের জন্য আসতে পারেন বলে জানা গিয়েছে।

  • Share this:

    #কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট রয়েছে এবারের ভোটের হটস্পট নন্দীগ্রামে। একদিকে তৃণমূল কংগ্রেসের হয়ে সেখানে প্রাথী হয়েছেন খোজ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে, বিজেপির হয়ে সেখান থেকে লড়াইয়ের আসরে তৃণমূলত্যাগী শুভেন্দু অধিকারী। রয়েছেন সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ও। এই নন্দীগ্রামের ভোটের আগে শেষবেলাতেও প্রচার চালাতে আসছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভোটের দু'দিন আগে ৩০ মার্চ ফের নন্দীগ্রামে অমিত শাহ প্রচারের জন্য আসতে পারেন বলে জানা গিয়েছে।

    একদিকে প্রার্থী মুখ্যমন্ত্রী, অন্যদিকে তৃণমূলের 'গদ্দার', বিজেপির 'ওস্তাদ' শুভেন্দু অধিকারী। প্রেস্টিজ ফাইটের জন্য স্বাভাবিক ভাবেই নন্দীগ্রাম আসনকে বাড়তি গুরুত্ব দিচ্ছে বিজেপি। মনোনয়ন জমা দেওয়ার সময়ও শুভেন্দু অধিকারীর পাশে দেখা গিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীদের। স্মৃতি ইরানি, ধর্মেন্দ্র প্রধানের পর সেখানে সভা করেছেন যোগী আদিত্যনাথও। এবার শুভেন্দুর মনোবল বাড়াতে ফের নন্দীগ্রামকেই টার্গেট করেছে বিজেপি, এবার সেখানে রোড শো করার কথা রয়েছে অমিত শাহের। শুক্রবারই দাসপুরের সভা থেকে নন্দীগ্রামের ভোটের আসে সেখানে গিয়ে থাকার কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে নন্দীগ্রামে তাঁর উপর আঘাত নেমে এসেছিল সেই নন্দীগ্রামেই প্রথম দফার ভোটের পর থেকে পাঁচদিন থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। অনেকেই ভেবেছিলেন তিনি এই আঘাতের পর আর আসবেন না। কিন্তু শুক্রবার দাসপুরের সভা থেকে নন্দীগ্রামে থাকার কথাই জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো। এমনকী তিনি সাফ জানিয়ে দেন, ভোট করিয়ে তবে তিনি সেখান থেকে নড়বেন। তাঁর প্রতিপক্ষে দাঁড়িয়েছেন দলবদলু শুভেন্দু অধিকারী। সুতরাং এটা এখন নজরকাড়া কেন্দ্র।

    এদিন ভোট শুরু হওয়ার পর তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন বলেছেন, 'মে মাসের ২ তারিখে বাংলায় তৃণমূল জিতবে। বাংলার মেয়ে বংলার বিশ্বাসঘাতকতে নিজের জায়গায় পরাজিত করবে। মোদি-শাহ সব ধ্বংস করার চেষ্টা চালিয়ে যাক।'

    অন্যদিকে, ভোটের দিন পূর্ব মেদিনীপুরের বিভিন্ন প্রান্তে যখন অশান্তির খবর মিলতে শুরু করেছে, তখনও সেই পাকিস্তান তত্ত্বেই অনড় রইলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। জেলার অশান্তির খবর নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে শুভেন্দু বলেন, 'রাতে পাকিস্তানিরা ফুলবাড়িতে গোলমাল করেছে। পটাশপুরে ওসিকে বোম মেরেছে পাকিস্তানিরা। ইলেকশন কমিশনের দেখা উচিৎ। ওদের কোনও রাজনৈতিক কর্মী বলে আমি মনে করি না।'

    Published by:Raima Chakraborty
    First published: