TMC on Chhatradhar Arrest : "ভোটের সময় ছত্রধর গ্রেফতারি রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ", অভিযোগ তৃণমূলের

TMC on Chhatradhar Arrest : "ভোটের সময় ছত্রধর গ্রেফতারি রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ", অভিযোগ তৃণমূলের

"রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ", দাবি তৃণমূলের Photo-File Photo

বাংলায় প্রথম দফার ভোট পর্বে জঙ্গলমহলের অন্যতম কেন্দ্র ছিল লালগড়। আর সেই ভোটে তৃণমূলের সংগঠন শক্ত করতে বড় কান্ডারী ছিলেন তৃণমূল নেতা ছত্রধর মাহাতো।

  • Share this:

    #কলকাতা : বাংলায় প্রথম দফার ভোট (West Bengal Election 2021) পর্বে জঙ্গলমহলের অন্যতম কেন্দ্র ছিল লালগড়। আর সেই ভোটে তৃণমূলের সংগঠন শক্ত করতে বড় কান্ডারী ছিলেন তৃণমূল নেতা ছত্রধর মাহাতো। শনিবার, ২৭ মার্চ লালগড়ের ভোট পর্ব মিটতেই ২০০৯ সালের এক খুনের মামলায় NIA -এর হাতে গ্রেফতার হলেন সেই ছত্রধর। এই গ্রেফতারি নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। তৃণমূলের পক্ষে থেকে দলের মুখপাত্র কুনাল ঘোষ জানান, 'সময়ের বিচারে' এই গ্রেফতারি সম্পূর্ণ রাজনৈতিক অভিসন্ধিমূলক বলেই মনে করছেন তাঁরা।

    জানা গিয়েছে, ভোট পর্ব মিটতেই শনিবার মাঝরাতে লালগড়ে ছত্রধরের বাড়িতে যায় প্রায় ৪০ জনের একটি এনআইএ দল। তৃণমূলের এই নেতার বিরুদ্ধে ২০০৯ সালে সিপিএমের নেতা প্রবীর মাহাতোকে খুনের অভিযোগ রয়েছে। এর আগে ছত্রধরক এই মর্মে এনআইএ নোটিস পাঠায়। তবে তার পরও ছত্রধর তদন্তকারী সংস্থার সামনে হাজির হননি বলে খবর।

    এই প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ বলেন, মামলার 'মেরিট' নিয়ে তাঁর বা দলের কিছু বলার নেই এই মুহূর্তে। কিন্তু 'টাইমিং' নিয়ে প্রশ্ন রয়েছে তাঁদের। কুনালের কথায়, "এত বছরের পুরনো একটি মামলায় কেন ভোটের মধ্যে তৃণমূল নেতাকে বার বার জেরার জন্য ডাকা হচ্ছিল এবং প্রথম দফার ভোট মিটতেই কেন তড়িঘড়ি তাঁকে গ্রেফতার করা হল প্রশ্ন রয়েছে তাই নিয়েও।" ছত্রধর মাহাতোর এই গ্রেফতারি সম্পূর্ণ রাজনৈতিক অভিসন্ধিমূলক বলে মন্তব্য কুনাল ঘোষের।

    তৃণমূল যখন জঙ্গলমহলে নিজেদের হারানো জমি ফিরে পাচ্ছে তখনিই এই ধরণের পুরোনো মামলায় ছত্রধরের গ্রেফতারির পেছনে রাজনৈতিক হাত দেখতে পাচ্ছে তৃণমূল। এমনই মন্তব্য করলেন কুনাল। একইসঙ্গে তিনি দাবি করেন, এইভাবে তৃণমূলের জঙ্গলমহলের সংগঠনকে ভাঙা যাবে না। বরং আরও শক্তিশালী হয়ে জঙ্গলমহলের ব্যালটবক্সে এর জবাব দেবে সেখানকার মানুষ।"

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর