Suvendu Adhikari: চিহ্নিত ৭ জায়গা, অন্ধকার নন্দীগ্রামে ঢুকেছে দুষ্কৃতীরা? ফের নিশানায় শুভেন্দু

Suvendu Adhikari: চিহ্নিত ৭ জায়গা, অন্ধকার নন্দীগ্রামে ঢুকেছে দুষ্কৃতীরা? ফের নিশানায় শুভেন্দু

আবার অভিযুক্ত শুভেন্দু

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বহিরাগত দুষ্কৃতীদের আনার অভিযোগ তুলে আগেই কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। একইসঙ্গে বিভিন্ন রাজ্যের মন্ত্রীদের নিরাপত্তায় তাঁদের সঙ্গে যে সশস্ত্র বাহিনী আসছে, তা নিয়েও আপত্তি রয়েছে তাদের।

  • Share this:

    #নন্দীগ্রাম: ব্যাটেলফিল্ড নন্দীগ্রাম। গোটা দেশের নজর এখন বাংলার এই জনপদের উপরই। আগে ভোটগ্রহণের কয়েক ঘণ্টা আগে ফের শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল কংগ্রেস। নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু বহিরাগত দুষ্কৃতীদের এনে ভোটে অশান্তি পাকানোর চেষ্টা করছেন বলে অভিযোগ শাসক দলের। বহিরাগতরা জড়ো হয়েছেন, এমন সাতটি জায়গার নামও নিজেদের অভিযোগের সঙ্গে দিয়েছে তৃণমূল। এবারই অবশ্য প্রথম নয়, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বহিরাগত দুষ্কৃতীদের আনার অভিযোগ তুলে আগেই কমিশনের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। একইসঙ্গে বিভিন্ন রাজ্যের মন্ত্রীদের নিরাপত্তায় তাঁদের সঙ্গে যে সশস্ত্র বাহিনী আসছে, তা নিয়েও আপত্তি রয়েছে তাদের।

    নন্দীগ্রামের প্রচার সেরে এদিন হুগলির উদ্দেশে রওনা হওয়ার আগেই অবশ্য তৃণমূল নেত্রী অভিযোগ করেছিলেন, 'বহিরাগতরা নন্দীগ্রামে ঢুকছে৷ নির্বাচন কমিশনের কাছে অনুরোধ ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন করা হোক। গোকুলনগর, বয়াল, বলরামপুরে বহিরাগত ঢুকছে৷ বহিরাগত দুষ্কৃতীরা ঢুকে অশান্তি করেছে। নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়া উচিত।' এরপরই শুভেন্দুর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল।

    তৃণমূলের অভিযোগ, নন্দীগ্রামের ৭টি জায়গায় দুষ্কৃতীদের জড়ো করা হয়েছে। এ নিয়ে বারবার অভিযোগ জানানো হলেও ব্যবস্থা নেওয়া হয়নি কমিশনের তরফে। ভোটের আগের দিন কমিশনের তরফে এ বিষয়ে কোনও ব্যবস্থা নেওয়া হয় কিনা, সেটাই এখন দেখার।

    অবশ্য কমিশন সূত্রে খবর, সুষ্ঠু ভোটের স্বার্থে শুধুমাত্র নন্দীগ্রাম কেন্দ্রের ৩৫৫টি বুথের জন্য মোতায়েন করা হয়েছে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। অর্থাৎ, দু’হাজারের কাছাকাছি কেন্দ্রীয় বাহিনী ভোটের দিন মোতায়েন থাকবে নন্দীগ্রামে। প্রায় সমস্ত বুথেই থাকবে মাইক্রো অবজার্ভার। ৭৫ শতাংশ বুথে ওয়েব কাস্টের মাধ্যমে নজরদারি চালানো হবে বলেও জানানো হয়েছে কমিশনের তরফে। শুধুমাত্র ভোটের জন্যই নন্দীগ্রামে ১ জন করে সাধারণ পর্যবেক্ষক, পুলিশ পর্যবেক্ষক ও ব্যয় পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছে।

    ইতিমধ্যেই নন্দীগ্রামের আকাশপথে হেলিকপ্টার থেকে নজরদারি চালানো হচ্ছে। নন্দীগ্রামের প্রবেশপথে চলছে নাকা চেকিং। বন্ধ করা হয়েছে ফেরি সার্ভিস। এরই মধ্যে নন্দীগ্রামে বারবার বহিরাগত আগমনের অভিযোগ নিয়ে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। ভোটের আগের দিন তাঁর সেই অভিযোগ নতুন মাত্রা যোগ করেছে। এরই মধ্যে শুভেন্দুর বিরুদ্ধে ফের কমিশনের দ্বারস্থ হল তৃণমূল।

    Published by:Suman Biswas
    First published: