HS Exam results: "পরীক্ষা কেউ দেয়নি, আমরাই শুধু কেন ফেল করলাম?" পথ অবরোধ করে তুমুল বিক্ষোভ অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের

বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS Exam results) ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক সংসদ। উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পরে বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়েছে।

বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS Exam results) ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক সংসদ। উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পরে বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়েছে।

  • Share this:

    #ঝাড়গ্রাম: বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিকের ফলাফল (HS Exam results) ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক সংসদ। উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশের পরে বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়েছে। করোনা পরিস্থিতির জন্য এবছর উচ্চ মাধ্যমিকের পরীক্ষা হয়নি। একাদশ শ্রেণির পরীক্ষার নম্বরের ভিত্তিতে রেজাল্ট ঘোষণা করেছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। ফল ঘোষণার পরে বিভিন্ন বিদ্যালয়ের অনুত্তীর্ণ ছাত্র-ছাত্রীরা ও তাঁদের অভিভাবকরা বিভিন্ন জায়গায় বিদ্যালয়ে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। পাশাপাশি পথ অবরোধ করেও তাঁরা প্রতিবাদ করেছেন।

    শনিবার সকাল থেকে ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের সেবায়তন বিদ্যালয়ের অনুত্তীর্ণ ছাত্রছাত্রীরা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে। যার ফলে ঝাড়গ্রাম মেদিনীপুর বাস রাস্তায় যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে ।ঘটনাস্থলে রয়েছে ঝাড়্গ্রাম থানার পুলিশ। কিন্ত বিদ্যালয়ের কোনও শিক্ষকই ঘটনাস্থলে নেই। বিদ্যালয়ের গেট তালাবন্ধ অবস্থায় রয়েছে।

    সেবায়তন বিদ্যালয়ে এবার ১৬০ জন পরীক্ষার্থী ছিল। তার মধ্যে ১৩০ জন উচ্চ মাধ্যমিক পাশ করেছে। অনুত্তীর্ণ হয়েছে ৩০ জন ছাত্রছাত্রী। তাদের বক্তব্য, "আমাদের কম নম্বর দেওয়ায় আমরা ফেল করেছি। কেউ তো পরীক্ষা দেয়নি। সবাই যদি পাশ করে তবে আমরা কেন ফেল করলাম।"

    তাই তাদের পাশ করানোর দাবিতে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে অনুত্তীর্ণ হওয়া ছাত্রছাত্রীরা। ঝাড়্গ্রাম থানার পুলিশ অবরোধকারী ছাত্রছাত্রীদের সঙ্গে আলোচনা করে অবরোধ তোলার চেষ্টা করছে। কিন্তু পুলিশের কথা ছাত্রছাত্রীরা না শুনে রাস্তার উপর বসে থেকে পথ অবরোধ শুরু করেছে। যার ফলে সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা।

    Published by:Swaralipi Dasgupta
    First published: