ভোটের আগে সুপার সানডে, মোদি-শাহের 'ডাবল এঞ্জিন' ঝড় আজ রাজ্যে

ভোটের আগে সুপার সানডে, মোদি-শাহের 'ডাবল এঞ্জিন' ঝড় আজ রাজ্যে

File Photo

বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতার পাশাপাশি এগরা ও তিলাবেদ্যায় দফায় দফায় পরিদর্শনে হাজির হচ্ছেন রাজ্য নেতৃত্ব।

  • Share this:

    #কলকাতা : বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে গেরুয়া শিবির। আর সেই কারণে একের পর এক কেন্দ্রীয় নেতৃত্ব বঙ্গ সফরে আসছেন। শনিবারই খড়গপুরে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ ফের বাংলায় আসছেন তিনি। শনিবার খড়্গপুরের পর রবিবার বাঁকুড়ায় সভা করবেন মোদি। অন্যদিকে অমিত শাহের সভা রয়েছে এগরাতে। রবিবার বিকেলের দিকে রাজনৈতিক জনসভা করবেন তিনি। পূর্ব মেদিনীপুরের এগরার পাল্লিঘাই স্কুল গ্রাউন্ডে এদিন সভা করবেন অমিত শাহ। তারপর তিনি মেচেদায় জেলার ডিভিশনাল অফিসে কর্মীদের সঙ্গে বৈঠক করবেন। জনসভার শেষে কলকাতায় ফিরবেন তিনি। এদিনই বিজেপির ইস্তেহার প্রকাশের কথা রয়েছে।

    বাঁকুড়া ২ ব্লকের তিলাবেদ্যায় রবিবার দুপুরে প্রধানমন্ত্রীর সভা। সভাস্থলের পাশেই তৈরী হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। সভা ঘিরে বিজেপি কর্মী সমর্থকদের উৎসাহ তুঙ্গে। বৃহস্পতিবার পুরুলিয়ার সভায় ভিড় দেখে উজ্জীবিত স্থানীয় বিজেপি নেতৃত্ব। এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে গোটা এলাকা। বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতার পাশাপাশি এগরা ও তিলাবেদ্যায় দফায় দফায় পরিদর্শনে হাজির হচ্ছেন রাজ্য নেতৃত্ব।

    অন্যদিকে সূত্রের খবর পূর্ব মেদিনীপুরের এগরায় রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় উপস্থিত থাকবেন শিশির অধিকারী। কিছুদিন আগেই তাঁর কাঁথির বাড়িতে এসে তৃণমূল সাংসদের সঙ্গে সৌজন্য স্বাক্ষাৎ করেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এরপরেই এই নিয়ে জল্পনা শুরু হয়। শিশিরবাবু নিজেও নিউজ 18 -কে জানান আমন্ত্রণ পেলে সভায় যেতে আপত্তি নেই তাঁর। এগারর শাহী সভায় শিশির অধিকারীর থাকার ইঙ্গিত দিয়েছেন তাঁর পুত্র বিজেপি নেতা শুভেন্দু অধিকারীও। বুধবার, ২৪ মার্চ কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা। সেই সভাতেও শিশিরকে আমন্ত্রণ জানানো হয়েছে। একই সঙ্গে তাঁর সেজো ছেলে তথা হলদিয়ার তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীকেও আমন্ত্রণ জানানো হয়েছে মোদির সভায়।

    সূত্রের খবর মোদি-শাহ দু’জনের সভাতেই উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানাতে শনিবার কাঁথির শান্তিকুঞ্জে অধিকারীদের বাসভবনে যান বিজেপি নেতা তথা কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। শান্তিকুঞ্জে তিনি দীর্ঘ ক্ষণ ছিলেন। সেখান থেকে বেরিয়ে যদিও কোনও মন্তব্য করেননি তিনি।

    অধিকারী পরিবারের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, বিজেপি-র আমন্ত্রণ গ্রহণ করেছেন শিশির-দিব্যেন্দু। তাঁরা দু’জনেই বিজেপি-র সভায় যোগদানের বিষয়ে সম্মতি জানিয়েছেন বলেও দাবি ওই সূত্রের। দিব্যেন্দুও আমন্ত্রণ প্রাপ্তির কথা স্বীকার করেছেন। দিব্যেন্দু বলেন, ‘‘বিজেপি-র তরফে আমন্ত্রণ জানানো হয়েছে। বিজেপি নেতৃত্বের সঙ্গেও আমাদের কথা হয়েছে। তবে সভায় যাব কি না সে বিষয়ে সিদ্ধান্ত রবিবার নেব।’’

    Published by:Sanjukta Sarkar
    First published: