Nandigram: হাতে ভোটার কার্ড, লাইনে দাঁড়িয়ে কি 'বহিরাগত'? নন্দীগ্রামে নয়া শোরগোল

Nandigram: হাতে ভোটার কার্ড, লাইনে দাঁড়িয়ে কি 'বহিরাগত'? নন্দীগ্রামে নয়া শোরগোল

নন্দীগ্রামে আতঙ্ক

মমতা তখন রেয়াপাড়ার ভাড়া নেওয়া বাড়ি থেকে বেরোলেন দুপুর একটার পরে। যদিও তার আগেই নানা জায়গা থেকে অশান্তি, তৃণমূল এজেন্টদের বসতে না দেওয়ার মতো অভিযোগ উঠতে শুরু করে।

  • Share this:

    #নন্দীগ্রাম: ভোট প্রচারে গিয়ে বারবার নন্দীগ্রামে 'বহিরাগত' ঢোকানো হয়েছে বলে অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, বহিরাগত দিয়ে নন্দীগ্রামকে অশান্ত করার চেষ্টা চালাচ্ছেন শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার, ভোটের দিন শুভেন্দু যখন কার্যত গোটা নন্দীগ্রাম চষে ফেলছেন, মমতা তখন রেয়াপাড়ার ভাড়া নেওয়া বাড়ি থেকে বেরোলেন দুপুর একটার পরে। যদিও তার আগেই নানা জায়গা থেকে অশান্তি, তৃণমূল এজেন্টদের বসতে না দেওয়ার মতো অভিযোগ উঠতে শুরু করে। আর এরই মধ্যে ভুয়ো ভোটার কার্ড নিয়ে ভোট দিতে গিয়ে নন্দীগ্রামে হাতেনাতে ধরা পড়লেন জনৈক ব্যক্তি।

    পুলিশ সূত্রে খবর, ভুয়ো ভোটারের ঘটনাটি ঘটেছে নন্দীগ্রামের রাজারামচকে। ধরা পড়া মাত্রই তাঁকে গ্রেফতার করে পুলিশ। এদিন সকাল-সকালই নন্দীগ্রামের রাজারামচকে ভোট দিতে লাইনে দাঁড়িয়েছিলেন ওই ব্যক্তি। শুধু তাই নয়, ভোটের লাইনে দাঁড়িয়ে ওই ব্যক্তি ভোটারদের প্রভাবিত করছিলেন বলে অভিযোগ। বুঝতে পেরেই নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ এসে তাঁর ভোটারকার্ড দেখতে চান। তখনই বোঝা যায়, ওই ব্যক্তি ভুয়ো ভোটার। তবে, ওই ব্যক্তি কোন দলের সমর্থক, তা এখনও স্পষ্ট নয়।

    অপরদিকে, নন্দীগ্রামের মির্জাচকে তৃণমূল কর্মীদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তাঁদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। প্রতিবাদে পথ অবরোধ করে তৃণমূল কর্মীরা। ঘটনাস্থলে কেন্দ্রীয় বাহিনী এলেও তাঁদের ঘিরে বিক্ষোভ দেখানো হয়।

    আবার গোটা নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি থাকলেও গড়চক্রবেড়িয়ায় বেআইনি জমায়েত করেন অনেকে। সেই জমায়েত হঠাতে লাঠিচার্জ করে পুলিশের। আর সেই সময়ই পালাতে গিয়ে ডোবায় পড়ে যান এক ব্যক্তি। নন্দীগ্রামের গড়চক্রবেড়িয়াতেও উত্তেজনা ছড়িয়েছে।

    তবে, এখনও পর্যন্ত নন্দীগ্রামের ভোটের হার মোটের উপর ভালোই। দ্বিতীয় দফার ভোটে রাজ্যের ৩০ আসনে সকাল ১১টা পর্যন্ত মোট ভোট দানের হার ৩৭ শতাংশ। পশ্চিম মেদিনীপুরে ভোটদানের হার ৪১ শতাংশ। বাঁকুড়ায় ভোটদানের হার ৩৭ শতাংশ। পূর্ব মেদিনীপুরে ভোটদানের হার ৩৮ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ২৭ শতাংশ। আর শুধু নন্দীগ্রামে ভোট পড়েছে ৩৪ শতাংশ।

    Published by:Suman Biswas
    First published:
    0

    লেটেস্ট খবর