• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Mamata Banerjee: নন্দীগ্রাম ছাড়লেন মমতা! পরবর্তী প্রচারের জন্য এবার তাঁর গন্তব্য উত্তরবঙ্গ

Mamata Banerjee: নন্দীগ্রাম ছাড়লেন মমতা! পরবর্তী প্রচারের জন্য এবার তাঁর গন্তব্য উত্তরবঙ্গ

নন্দীগ্রাম ছাড়লেন মমতা

নন্দীগ্রাম ছাড়লেন মমতা

দ্বিতীয় দফার ভোট শেষ। এবার তাই নন্দীগ্রাম ছাড়লেন তৃণমূল সুপ্রিমো তখা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর গন্তব্যস্থল উত্তরবঙ্গ।

  • Share this:

#নন্দীগ্রাম: দ্বিতীয় দফার ভোট শেষ। এবার তাই নন্দীগ্রাম ছাড়লেন তৃণমূল সুপ্রিমো তখা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর গন্তব্যস্থল উত্তরবঙ্গ। নন্দীগ্রামের রেয়াপাড়া থেকে কপ্টারে চড়ে ফিরছেন তিনি। প্রচারের জন্যই তিনি এবার উত্তরবঙ্গে যাচ্ছেন বলে জানা যাচ্ছে। তুফানগঞ্জ, দিনহাটা সহ বেশ কিছু এলাকায় সভা রয়েছে তাঁরা।

নন্দীগ্রাম থেকে এবার নিজেই লড়লেন মমতা। তাই এতদিন এই কেন্দ্রে রেয়াপাড়ার বাড়ি ভাড়া করে ছিলেন তিনি। দ্বিতীয় দফার ভোটের আগে প্রায় প্রতিদিনই তিনি নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় সভা করেছেন। নন্দীগ্রামে থাকাকালীন বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন তিনি। তাঁর অভিযোগ ছিল গত তিনদিন ধরে সন্ত্রাস চালাচ্ছে বিজেপি। সন্ত্রাস ছড়ানোর জন্য বহিরাগতদের নন্দীগ্রামে ঢোকাচ্ছে বলেও জানান তিনি।

দ্বিতীয় দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। বৃহস্পতিবার নন্দীগ্রামের বয়ালের বুথে প্রায় দু'ঘণ্টা আটকে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছাপ্পা ভোট হচ্ছে বলে খবর পান তিনি। আর তার পরই রেয়াপাড়ার ভাড়ার বাড়ি থেকে সটান হাজির হন সেই বুথে। সেই সময়ে বয়ালের বুথের বাইরে তৃণমূল ও বিজেপি, দু'পক্ষের সমর্থকদের মধ্যে হাতাহাতিতে এলাকায় অশান্তি ছড়ায়। অবস্থা বেগতিক হওয়ায় সেখানেই বহুক্ষণ বসে থাকেন তৃণমূল নেত্রী।

এমনকি, বুথে বসেই সেই সময়ে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক নগেন্দ্রনাথ ত্রিপাঠীর সঙ্গে কথা বলেন তিনি। তিনি মুখ্যমন্ত্রীকে নিশ্চিন্ত করতে জানান, তিনি নিজে এই বুথে রয়েছেন ও পর্যবেক্ষণ করছেন। কিন্তু প্রার্থী হয়ে কী ভাবে মুখ্যমন্ত্রী ওই বুথে এতক্ষণ বসেছিলেন তা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। তাদের অভিযোগ, মমতা একা ছিলেন না। তাঁর সঙ্গে তৃণমূলের আরও কয়েকজন বুকের ভেতরে ঢুকে পড়েছিলেন। অবশেষে নগেন্দ্রনাথ ত্রিপাঠীর সঙ্গে কথা বলে আশ্বস্ত হয়ে তিনি বয়ালের বুথ থেকে বেরোন।

Published by:Swaralipi Dasgupta
First published: