Home /News /south-bengal /
Dibyendu Adhikari: দলের রং সবুজ, দোলে গেরুয়া হলেন দিব্যেন্দু! সঙ্গে বিজেপি নেতা বাবা

Dibyendu Adhikari: দলের রং সবুজ, দোলে গেরুয়া হলেন দিব্যেন্দু! সঙ্গে বিজেপি নেতা বাবা

'গেরুয়া' পরিবার

'গেরুয়া' পরিবার

মোদির সভায় না গিয়েও দিব্যেন্দু বুঝিয়ে দিয়েছিলেন তাঁর রং একপ্রকার গেরুয়া হয়েই গিয়েছে। আর রবিবার, দোলের দিন সেই সম্ভাবনা আরও বাড়িয়ে গেরুয়া আবীরেই নিজেকে রাঙিয়ে দিলেন দিব্যেন্দু।

  • Last Updated :
  • Share this:

#কাঁথি: ২৪ মার্চ তাঁর নিজের জায়গা কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় তিনি যাননি। আর সেই অনুপস্থিতি নিয়ে যখন জল্পনা উসকে উঠেছিল, তখনই শুভেন্দু অধিকারীর ভাই, তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী বলেছিলেন, 'পদ্ম ভারতের জাতীয় ফুল। সেই ফুলকে উপড়ে ফেলা যাবে না। আর আমাদের দুর্গাপুজোয় তো ১০৮ পদ্মের প্রয়োজন হয়ই।' অর্থাৎ, মোদির সভায় না গিয়েও দিব্যেন্দু বুঝিয়ে দিয়েছিলেন তাঁর রং একপ্রকার গেরুয়া হয়েই গিয়েছে। আর রবিবার, দোলের দিন সেই সম্ভাবনা আরও বাড়িয়ে গেরুয়া আবীরেই নিজেকে রাঙিয়ে দিলেন দিব্যেন্দু। সঙ্গে ছিলেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া তাঁর বাবা, শিশির অধিকারী।

রবিবার কাঁথির 'শান্তিকুঞ্জে'ই ঘরোয়া ভাবে দোল খেলেন দিব্যেন্দু। সেখানেই রং হিসেবে ছিল গেরুয়া আবীর। শিশির অধিকারীর পর দিব্যেন্দুও সেই গেরুয়া আবীর মেখেই উদযাপন করেন দোল। সঙ্গে বলে দেন, 'গেরুয়া তো ত্যাগের রং। তাই এই রং মাখলে তো আপত্তির কিছু নেই।' আর গেরুয়া আবীর মেখে শিশির অধিকারী বলেন, 'বাংলার রং গেরুয়াই হয়ে উঠবে। নিশ্চিত থাকুন, বিজেপিই ক্ষমতায় আসছে। বাংলাকে বাঁচাতে এটাই একমাত্র পথ।'

অধিকারী পরিবারকে এখন তৃণমূল 'মীরজাফর', 'গদ্দার' বলে কটাক্ষ করছে। তৃণমূলে এখনও পর্যন্ত থাকা দিব্যেন্দু ইতিমধ্যেই অবশ্য দলের সেই বক্তব্যেরও বিপরীতে দাঁড়িয়েছেন। বলেছেন, '২ মে আসতে দিন, সব স্পষ্ট হয়ে যাবে। মীরজাফর তো ছিল ইতিহাসে। সেই ইতিহাসটা ভালো করে পড়ে দেখতে হবে। নাহলে তো ভুল কথা বলতে হবে।'

মোদ্দা কথা হল, মোদির সভায় না গেলেও দিব্যেন্দুর গন্তব্য যে পদ্মফুলই, তা নিয়ে সন্দেহ নেই তৃণমূল নেতাদেরও। দিব্যেন্দুর একের পর এক মন্তব্য, গেরুয়া আবীরে নিজেকে রাঙিয়ে থেকেই স্পষ্ট, অধিকারী পরিবারের এই সদস্যের পদ্ম-যাত্রা এখন শুধুই সময়ের অপেক্ষা।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Dibyendu Adhikari, West Bengal Assembly Election 2021, West Bengal Election 2021