Nandigram Campaign : বঙ্গে প্রচার ঝড় তুঙ্গে! নন্দীগ্রামে আজ থেকেই মমতা, প্রচারে আসছেন অমিত-মিঠুনরাও

Nandigram Campaign : বঙ্গে প্রচার ঝড় তুঙ্গে! নন্দীগ্রামে আজ থেকেই মমতা, প্রচারে আসছেন অমিত-মিঠুনরাও

নন্দীগ্রামে মহাপ্রচার Photo - File photo

আগামী পয়লা এপ্রিল নন্দীগ্রামে (Nandigram) হেভিওয়েট টক্কর। এবারের বাংলার বিধানসভা নির্বাচনের 'নাড়ি' এই নন্দীগ্রাম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনাম বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মহারণের স্বাক্ষী হতে চলেছে এই কেন্দ্র।

  • Share this:

    #নন্দীগ্রাম : টার্গেট বাংলা দখল। এই লক্ষ্যেই সম্মুখ সমরে রাজনৈতিক দলগুলি। একদিকে গদি বাঁচানোর লড়াইয়ে এগোচ্ছে তৃণমূল, আর অন‍্যদিকে গদি দখলের লক্ষ্যে এবারই বাংলাই পাখির চোখ বিজেপির। ১লা এপ্রিলেই নন্দীগ্রামে (Nandigram) হেভিওয়েট টক্কর। এবারের বাংলার বিধানসভা নির্বাচনের (Bengal Election 2021) নাড়ি এই নন্দীগ্রাম। তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বনাম বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) মহারণের স্বাক্ষী হতে চলেছে এই কেন্দ্র। নন্দীগ্রামের ভোটেই অনেকখানি নির্ভর করবে বাংলার ভবিষ্যত। প্রথম দফার ভোটের পর তাই কোমড় বেঁধে প্রচারে নেমেছে যুযুধান দুই পক্ষই।

    নির্বাচনের ময়দানে ঝড় তুলতে আজই নন্দীগ্রামে হাজির হবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের নির্বাচন না হওয়া অবধি সেখানেই থাকবেন বলেও জানা গিয়েছে। মনোনয়ন জমা দিয়ে নন্দীগ্রামে পায়ে আঘাত লাগার পর আর সেখানে তাঁকে দেখা না গেলেও নির্বাচনের আগেই সেখানকার মানুষকে উজ্জিবিত করতে হাজির হবেন মুখ্যমন্ত্রী।

    অন‍্যদিকে পিছিয়ে নেই গেরুয়া শিবিরও। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর প্রতিদ্বন্দ্বী হচ্ছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। শুভেন্দুর হয়ে প্রচার করতে আসছেন অমিত শাহ (Amit Shah) ও মিঠুন চক্রবর্তীরাও (Mithun Chakraborty)। নন্দীগ্রাম থেকে ঘাসফুল সরিয়ে পদ্ম ফোটাতে বদ্ধপরিকর গেরুয়া শিবির।

    বিজেপি সূত্রের খবর, শুভেন্দু অধিকারী গোটা নন্দীগ্রাম চষে ফেললেও সেখানে নির্বাচনী প্রচারে অংশ নিতে নন্দীগ্রাম যাচ্ছেন অমিত শাহ, মিঠুন চক্রবর্তী। বাংলার মানুষের কাছে মিঠুন ম‍্যাজিক কাজে লাগিয়ে ৩০ মার্চ দুপুরে অধিকারী গড়ে শুভেন্দুর হয়ে নির্বাচনী প্রচারে অংশ নেবেন মিঠুন চক্রবর্তী। তার আগে ৩০ শে মার্চ সকালে সেখানে রোড শো করবেন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির চাণক্য, অমিত শাহ। ইতিমধ্যেই অধিকারী পরিবারের কর্তা শিশির অধিকারীও পা রেখেছেন পদ্মে। নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম পুরোহিত শিশির অধিকারীর গেরুয়া শিবিরে যোগ এই এলাকার নির্বাচনে একটা বড় নির্ধারক হতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিক মহল। তবু সম্মান রক্ষার লড়াইয়ে কোনও ফাঁক রাখতে চাইছে না বিজেপি। শেষ মুহূর্তের জমি শক্ত করতে আসছেন অমিত শাহ, মিঠুন চক্রবর্তীরাও।

    Published by:Sanjukta Sarkar
    First published: