Home /News /south-bengal /
West Bengal News: ক্রেতা সেজে ঢুকল অফিসাররা, মালদহের এক বাড়ি থেকে যা বেরোল, অবিশ্বাস্য!

West Bengal News: ক্রেতা সেজে ঢুকল অফিসাররা, মালদহের এক বাড়ি থেকে যা বেরোল, অবিশ্বাস্য!

বিপুল কচ্ছপ উদ্ধার

বিপুল কচ্ছপ উদ্ধার

West Bengal News: ধৃত বিপুল বিশ্বাস দীর্ঘদিন ধরে কচ্ছপের কারবার করেন বলে বন দফতর সূত্রে খবর।

  • Share this:

 #মালদহ: মালদহে ক্রেতা সেজে কচ্ছপ আটক করল বন দপ্তর । উদ্ধার ১৯টি কচ্ছপ । গ্রেফতার এক কচ্ছপ বিক্রেতা। মালদহের গাজলের নয়াপাড়া এলাকার ঘটনা। ধৃত বিপুল বিশ্বাস দীর্ঘদিন ধরে কচ্ছপের কারবার করেন বলে বন দপ্তর সূত্রে খবর । আগেও একবার কচ্ছপ পাচার ও বিক্রির অভিযোগে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে ওই ব্যবসায়ীর বাড়িতে ক্রেতা সেজে পৌঁছয় বন দপ্তরের বিশেষ দল। এর পর হাতেনাতে গ্রেপ্তার করা হয় ওই ব্যবসায়ীকে। যদিও, অভিযানের সময় আরও একজন পালিয়ে যায়। ধৃতের কাছ থেকে পাঁচটি বড় কচ্ছপ আটক করা হয়েছে ।

এগুলির প্রতিটির ওজন ১২ থেকে ১৫ কেজির মধ্যে। এছাড়াও আটক করা হয়েছে আরও ১৪ টি ছোটমাপের কচ্ছপ । এগুলির ওজন এক থেকে দু কেজির মধ্যে। প্রাথমিক জেরায় বনদফতরের  আধিকারিকরা জেনেছেন, ওই কচ্ছপগুলি উত্তরপ্রদেশ থেকে মালদহে আনা হয়েছিল। ধৃতকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেবে পুলিশ। এই চক্রের সঙ্গে আরও কারা জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে।বন দপ্তর সূত্রে খবর, এর আগেও মালদহে বেশ কয়েকবার বেআইনি কচ্ছপ পাচারের ঘটনা ধরা পড়ে। বেশ কিছু পাচারকারী গ্রেফতার, এমনকি প্রচুর কচ্ছপ উদ্ধারও করা হয় । কচ্ছপ পাচারে অধিকাংশ ক্ষেত্রেই উত্তরপ্রদেশ যোগ মিলেছে ।

আরও পড়ুন: টাকার বদলে কেন্দ্রের চাকরি! আইনজীবীর কীর্তিতে অবাক সকলে! যা ঘটল বীরভূমে...

ধৃত যুবককে এর আগেও কচ্ছপের বেআইনি ব্যবসার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল । এরপর জামিন পেয়ে ফের বেআইনি ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছে বলে খবর মেলে। প্রাথমিক খোঁজখবরে বিষয়টি নিশ্চিত হওয়ার পরে তার বাড়িতে হানা দেয় গাজলের বনদপ্তরের রেঞ্জ অফিসার সুদর্শন সরকারের নেতৃত্বে বিশেষ দল। হাতেনাতে পাকড়াও করা হয় ওই কারবারিকে । তাকে জেরা করে কচ্ছপ পাচারের রুট ও বেআইনি কারবার সম্পর্কে আরও বেশ কিছু তথ্য পাওয়ার আশা করছে বন দপ্তর ।

Published by:Suman Biswas
First published:

Tags: West Bengal news

পরবর্তী খবর