Home /News /south-bengal /

Sundarban: সন্ধ্যার সুন্দরবনে ছোট নৌকায় বিরাট আওয়াজ! মুহূর্তেই লন্ডভন্ড সব, পড়ে ধীবরের রক্তাক্ত দেহ

Sundarban: সন্ধ্যার সুন্দরবনে ছোট নৌকায় বিরাট আওয়াজ! মুহূর্তেই লন্ডভন্ড সব, পড়ে ধীবরের রক্তাক্ত দেহ

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Sundarban: সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের আক্রমণে মৃত্যু হল এক ব্যক্তির।

  • Share this:

    #সুন্দরবন: সুন্দরবনের নানা প্রান্তে এখন শুধুই রয়্যাল বেঙ্গল আতঙ্ক। কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের আক্রমণে মৃত্যু হল এক ব্যক্তির। সুন্দরবনে বাঘের মুখ থেকে রীতিমতো জখম হয়ে ফিরেছিলেন দুই ধীবর। বাঘের হামলার ঘটনায় জখম হওয়া ওই দুই ধীবর ছিলেন কুলতলি ব্লকের মৈপীঠ উপকূল থানা এলাকার নগেনাবাদ গ্রামের বাসিন্দা। জখম হওয়া খোকন মুন্ডা ও অমল দণ্ডপাট নামের দুই ধীবর বুধবার নগেনাবাদ গ্রাম থেকে নৌকা নিয়ে গিয়েছিল সুন্দরবনের কাঁকড়া ধরতে। তাদের সঙ্গে ছিল দীপক মন্ডল নামের আরও এক ধীবর।

    শুক্রবার সন্ধ্যায় যখন তাঁরা বেণীফিলি জঙ্গলের পাশে রঙমারি খালের মধ্যে দিয়ে যাচ্ছিল নৌকা নিয়ে, সেই সময়ে জঙ্গল থেকে একটি বাঘ সরাসরি ঝাঁপিয়ে পড়ে তাদের উপরে। বাঘের থাবায় সবথেকে বেশি জখম হন অমল দণ্ডপাট। বাঘের তীঘ্ন নখের আচড়ে অমলের মাথায় ও মুখে মারাত্মক ক্ষতি হয়। বাঘের মুখে নিজের হাত দিয়ে আটকে ধরায় বাঘ তার ঘাড়ে কামড় বসাতে পারেনি। এর পর বাঘটি আচড়ে নিলে জখম হন সঙ্গী খোকন মুন্ডা। তাঁদের সঙ্গে ছিলেন দীপক মন্ডল।

    আরও পড়ুন: ২৮ ডিসেম্বর ৩৮২, ১ জানুয়ারি ২৩৯৮! ৫ দিনে ৬ গুণ বৃদ্ধি কলকাতার কোভিড-গ্রাফে! কেন?

    আরও পড়ুন: বছরের শুরুতেই দুশ্চিন্তা, চলতি সপ্তাহেই বাংলার আবহাওয়ায় বিপুল পরিবর্তন! যা হতে চলেছে...

    মূলত লাঠিসোটা নিয়ে বাঘটিকে ভয় দেখাতেই হামলাকারী বাঘটি পালিয়ে যায় জঙ্গলে। রক্তাক্ত অবস্থায় তারা এরপর তারা চলে আসেন গ্রামে। অমল দণ্ডপাটের মাথা ও মুখে মারাত্মক আঘাত থাকায় তাকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়। খোকন মুন্ডাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার পর প্রাথমিক চিকিৎসা করিয়ে নিয়ে আসা হয়েছে। কিন্তু শনিবার সন্ধ্যায় বেসরকারি হাসপাতালেই মৃত্যু হয় আহত অমল দন্ডপাটের।

    ----অর্পণ মণ্ডল

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Royal Bengal Tiger, Sundarban

    পরবর্তী খবর