Home /News /south-bengal /
Mamata Banerjee in Purulia: নজরে পঞ্চায়েত ভোট, আজ পুরুলিয়ায় বুথ স্তরীয় সভা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Mamata Banerjee in Purulia: নজরে পঞ্চায়েত ভোট, আজ পুরুলিয়ায় বুথ স্তরীয় সভা মমতা বন্দ্যোপাধ্যায়ের

২০২৪-এর আগে এখন থেকেই কোমর বেঁধে ঝাঁপিয়ে পড়তে চায় তৃণমূল কংগ্রেস। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: ২০১৯ লোকসভা নির্বাচনে জঙ্গলমহলের জেলাগুলিতে খারাপ ফল হয় তৃণমূলের। ২০১৮ সালে রাজ্যের পঞ্চায়েত ভোটে জঙ্গলমহলের যে কয়েকটি জেলায় বিজেপি তাদের অস্তিত্ব জানান দিতে শুরু করে তার অন্যতম হল পুরুলিয়া। আর লোকসভা ভোটে পুরুলিয়া আসন হাতছাড়া হয় তৃণমূল কংগ্রেসের (Mamata Banerjee in Purulia)।

২০২১ বিধানসভা ভোটে জেলা পুরুলিয়ায় তৃণমূল কংগ্রেসের ফল লোকসভার তুলনায় ভাল হলেও এই জেলায় রয়েছে বিজেপির ভোট ব্যাঙ্ক। রাজ্যে আগামী বছর পঞ্চায়েত নির্বাচন। তার আগে থেকেই বুথ স্তরে এবার নিজেদের সাংগঠনিক শক্তি আরও বৃদ্ধি করতে মাঠে নামল তৃণমূল কংগ্রেস। আর আজ, মঙ্গলবার বুথের কর্মীদের নিয়েই বৈঠক করবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়ার শিমুলিয়া ময়দানে আজ হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা ৷ জেলার বিভিন্ন প্রান্তের বুথ স্তরীয় কর্মীরা যোগ দেবেন তাতে। আর এখান থেকেই পুরুলিয়া নিয়ে কী বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায় সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

আরও পড়ুন-একজনের বাইসাইকেল চেপে ট্রান্স হিমালয়ান সফর, অন্যজনের সুন্দরবনে স্ট্রিট মিউজিক, শহরের দুই অনন্য সাইকেল আরোহী

২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের ফল অনুযায়ী এই জেলার ১৭০ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে ৮৩টি। বিজেপি পেয়েছে ৪৪টি। বামেরা পেয়েছিল ৩টি। কংগ্রেস পেয়েছিল ৯'টি। অন্যান্যরা পেয়েছিল ৩১ টি। পঞ্চায়েত সমিতির সাধারণ ২০টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৮'টি। বিজেপি পেয়েছিল ৪ টি। বাম ও কংগ্রেসের ঝুলি ছিল শূন্য। অন্যান্যরা পায় ৮ টি।

আরও পড়ুন-কলকাতার মেয়ে অঙ্কিতা ইউপিএসসি-তে দ্বিতীয়, কেরিয়ারের চাপে আড্ডা বাদ দেননি কখনও

জেলা পরিষদের ৩৮টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পায় ২৫ টি। বিজেপি পায় ১০ টি আসন। অন্যান্যরা পায় ৩ টি আসন। বাম-কংগ্রেসের ঝুলি ছিল শূন্য। এই অবস্থায় এখন থেকেই জোর কদমে প্রস্তুতি শুরু করে দিতে চায় তৃণমূল কংগ্রেস। আসল লক্ষ্য লোকসভার আগে গ্রামীণ ভোটকে পুরোপুরি নিজেদের দিকে রাখা। সেই রাজনৈতিক প্রচারের কৌশল আজ বাতলে দেবেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল থেকেই শিমুলিয়া ব্যাটারি ময়দানে তাই শুরু হয়েছে ব্যস্ততা। পুরুলিয়ার প্রতিটি ব্লক থেকেই কর্মী-সমর্থকরা আসছেন এই সভায়। ইতিমধ্যেই এই জেলার বিভিন্ন প্রান্তে কর্মীসভা শুরু করেছে তৃণমূল কংগ্রেস।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Mamata Banerjee, Purulia

পরবর্তী খবর