Home /News /education-career /
UPSC Examination: কলকাতার মেয়ে অঙ্কিতা ইউপিএসসি-তে দ্বিতীয়, কেরিয়ারের চাপে আড্ডা বাদ দেননি কখনও

UPSC Examination: কলকাতার মেয়ে অঙ্কিতা ইউপিএসসি-তে দ্বিতীয়, কেরিয়ারের চাপে আড্ডা বাদ দেননি কখনও

অঙ্কিতা আগরওয়াল

অঙ্কিতা আগরওয়াল

UPSC Examination: অঙ্কিতা সাংবাদিকদের বলেছেন, আমার অভিভাবকরা আগাগোড়া আমাকে এই পরীক্ষায় সাফল্য পাওয়ার পথে সাহায্য করেছেন।

  • Share this:

    #কলকাতা: ইউপিএসসি পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন তিনি। কলকাতার মেয়ে অঙ্কিতা আগরওয়াল তবু পড়াশোনার চাপে কখনই জীবনের স্বাভাবিক নিয়ম পাল্টাননি। বন্ধুদের সঙ্গে দেখা করা, আড্ডা দেওয়া কিছুই বাদ পড়েনি তাঁর জীবন থেকে। তিনি কখনই বইপোকা ছিলেন না। বরং পড়াশোনা ও জীবনের বাকি আনন্দের মধ্যে সাম্য বজায় রেখে তিনি সাজিয়েছিলেন পুরোটা। তবে ৩০-মে-তে যে ফল প্রকাশিত হয়েছে, তাতে অবাক হননি তিনি, বরং তিনি মনস্থির করে নিয়েছিলেন, এ বারের পরীক্ষায় তাঁকে সাফল্য পেতেই হবে।

    আরও পড়ুন: কাজ হচ্ছে রেলের, এক ধাক্কায় বাড়ল বাসের ভাড়া! উত্তরবঙ্গগামী বাসের ভাড়া কত হল জানেন?

     এ বারের ইউপিএসসি পরীক্ষার ফলে দেখা গিয়েছে, প্রথম হয়েছেন শ্রুতি শর্মা, দ্বিতীয় হয়েছেন অঙ্কিতা আর তৃতীয় হয়েছেন গামিনী শিংলা। অঙ্কিতা সাংবাদিকদের বলেছেন, আমার অভিভাবকরা আগাগোড়া আমাকে এই পরীক্ষায় সাফল্য পাওয়ার পথে সাহায্য করেছেন। পাশাপাশি তিনি উল্লেখ করেছেন, কখনও নিজেদের স্বপ্ন তাঁর ঘাড়ে চাপিয়ে দেননি অভিভাবকরা। অঙ্কিতা বললেন, আমার মা-বাবা কখনই আমার কেরিয়ার নিয়ে আমাকে কোনও একটি পথে যেতে বাধ্য করেননি।

    আরও পড়ুন: মাধ্যমিকের ফলপ্রকাশ ৩ জুন, কখন জানা যাবে ওয়েবসাইটে? দেখুন...

    অঙ্কিতা নিজেপ প্রস্তুতিতে ভীষণ ভাবেই সাম্য বজায় রেখেছিলেন। নিয়মিত বন্ধুদের সঙ্গে দেখা করতেন, কথা বলতেন। এ বারের পরীক্ষায় মোট ৬৮৫ জন প্রার্থীকে নিয়োগ করার কথা জানিয়েছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। মোট ৭৪৯টি শূন্যপদের ঘোষণা করেছিল ইউপিএসসি। এর মধ্যে ১৮০ জন হবেন আইএএস, ৩৭ জন হবেই আইএফএস, ২০০ জন হবেন আইপিএস, ২৪২ জন হবেন সেন্ট্রাল সার্ভিস গ্রুপ এ ও ৯০ জন হবেন গ্রুপ বি।

    পাশাপাশি সাংবাদিকদের তরফ থেকে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি পশ্চিমবঙ্গে কর্মরত হলে কী কী কাজ করতে চাইবেন। অঙ্কিতা জানিয়েছেন, সারা পৃথিবীতেই বেকারত্ব, দারিদ্র, জলবায়ু পরিবর্তনের মতো অনেক বড় বড় সমস্যা রয়েছে। সেগুলির বিষয়ে কাজ করবেন তিনি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: UPSC

    পরবর্তী খবর