করোনা রুখতে কড়া বিধিনিষেধ, বর্ধমানে মাইক হাতে প্রচার পুলিশের

বিধিনিষেধ যাতে ঠিকঠাকভাবে পালন করা হয় তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হবে বলে জানা গিয়েছে

বিধিনিষেধ যাতে ঠিকঠাকভাবে পালন করা হয় তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হবে বলে জানা গিয়েছে

  • Share this:

#বর্ধমান: করোনার সংক্রমণে রাশ টানতে রবিবার থেকে দুই সপ্তাহের জন্য কড়া বিধি নিষেধ আরোপ করেছে রাজ্য সরকার। তা কার্যকর করতে বর্ধমান শহরে মাইকে প্রচার শুরু করল পুলিশ। আগামীকাল থেকে দোকান বাজার থেকে শুরু করে মিষ্টির দোকান কতক্ষণ খোলা রাখা যাবে সেসব ব্যাপারে বিস্তারিতভাবে পুলিশের পক্ষ থেকে প্রচার শুরু হয়েছে। বিধিনিষেধ যাতে ঠিকঠাকভাবে পালন করা হয় তা নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হবে বলে জানা গিয়েছে।

রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতেও দোকান বাজার খোলা রাখার ক্ষেত্রে সময় নিয়ন্ত্রণ করা হয়েছিল কয়েকদিন আগে থেকেই। সেই নিয়ন্ত্রণ আগামীকাল রবিবার থেকে আরও কঠোর করা হচ্ছে। সরকারি নির্দেশ মোতাবেক আগামীকাল থেকে এ মাসের শেষ পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ট্রেন-বাস সহ যাবতীয় গণ পরিবহণ বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে। মাছ ডিম সবজি এমনকি মুদিখানা দোকান খোলা রাখার ক্ষেত্রেও সময়সীমা কমানো হয়েছে।

রাজ্য সরকারের তরফে কড়া বিধি নিষেধের কথা ঘোষণা হওয়ার পরই পূর্ব বর্ধমান জেলায় বাসিন্দাদের কাছে সেই বার্তা পৌঁছে দিতে তৎপর হয়ে ওঠে পুলিশ। গাড়িতে মাইক লাগিয়ে বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেট সহ গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে প্রচার করা হচ্ছে। মাইক্রোফোন হাতে নিয়ে বিধি নিষেধের কথা সবিস্তারে মাইকে ঘোষণা করেন পুলিশ কর্মীরা। বিভিন্ন রাস্তায় ঘুরে ঘুরে প্রচার চালানো হয়। শুধু জেলার সদর শহর বর্ধমানেই নয়, কালনা, কাটোয়া,মেমারি সহ জেলার সব এলাকাতেই পুলিশের পক্ষ থেকে এই প্রচার চালানো হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বাসিন্দাদের অযথা ঘরের বাইরে পা না রাখার পরামর্শ দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া আগামীকাল সকাল থেকে কেউ রাস্তায় বের হলে তাদের বুঝিয়ে ঘরে ফেরাতে পুলিশ তৎপর হবে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। এছাড়াও নির্দিষ্ট সময়ের বাইরে দোকান বাজার খোলা রাখা হলে কড়া হাতে তার মোকাবেলা করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। সরকারি বিধি নিষেধ ঠিকঠাকভাবে পালন নিশ্চিত করতে বিভিন্ন এলাকায় অভিযান চলবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Published by:Ananya Chakraborty
First published: