• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Local Train: রাজ্যে ট্র্যাকে নামল লোকাল ট্রেন, দিঘায় সারপ্রাইজ, পুরুলিয়ায় দুর্ভোগ...

Local Train: রাজ্যে ট্র্যাকে নামল লোকাল ট্রেন, দিঘায় সারপ্রাইজ, পুরুলিয়ায় দুর্ভোগ...

রাজ্যে চালু লোকাল ট্রেন।

রাজ্যে চালু লোকাল ট্রেন।

Local Train: হঠাৎই লোকাল ট্রেন চালু হওয়ায় ঘোষণা এবং দিঘা থেকে ট্রেনে চেপে বাড়ি ফেরার সুযোগ পেয়ে বেজায় খুশি পর্যটকরা।

  • Share this:

    #দিঘা: রাজ্যে বিধি মেনেই চালু হয়ে গেল লোকাল ট্রেন (Local Train)। আজ থেকে‌ পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে ছলছে এই লোকাল ট্রেন (Local Train)। স্বাভাবিক ভাবেই খুশি যাত্রীরা। আর দিঘার ট্যুরিস্টরা যেন সারপ্রাইজ গিফট পেলেন। দিঘা বেড়ানো শেষে লোকাল ট্রেনে চেপে বাড়ি ফেরার আচমকা সুযোগে দারুণ খুশি পর্যটকরা।

    উইকেন্ড বলে কথা। বাঙালি আর কোথায় যাবে, বাড়ির কাছেই আরশিনগর দিঘায় বেড়াতে এসেছিলেন অনেকেই। এসেছিলেন বাসে চেপেই। জানতেন বাসেই ফিরবেন। কিন্তু হঠাৎই লোকাল ট্রেন চালু হওয়ায় ঘোষণা এবং দিঘা থেকে ট্রেনে চেপে বাড়ি ফেরার সুযোগ পেয়ে বেজায় খুশি পর্যটকরা। খুশি রবিবারের সাত সকালে ট্রেনের কামরা বেশ ফাঁকা থাকার কারনে। কেউ হাওড়া থেকে। কেউ বা কলকাতা থেকে। বিভিন্ন জেলা থেকে দিঘায় বেড়াতে আসা পর্যটকরা সকাল সকাল লোকাল ট্রেন চেপে ফিরছেন নিজেদের গন্তব্যে। আজ থেকে আবার দিঘা আসা যাবে লোকাল ট্রেনে চেপে। এই খবরে খুশি সকলেই।

    আরও পড়ুন-সব জল্পনার অবসান, ফের তৃণমূলে রাজীব বন্দ্যোপাধ্যায়, যোগদানের কাউন্টডাউন শুরু

    এদিকে রেলের ভুলে লোকাল ট্রেনে চেপেই চরম সমস্যায় পড়েছেন, এমন ঘটনাও ঘটেছে। আজ সকালে আসানসোল - পুরুলিয়া রাঁচি লোকাল ট্রেনে বেরো স্টেশন থেকে টিকিট কাটেন কয়েকজন যাত্রী, টিকিও পেয়ে যান ঝালদা স্টেশনের । তবে ট্রেন পুরুলিয়া স্টেশনে আসার পর জানতে পারেন প্যাসেঞ্জার ট্রেনটি ঝালদা যাচ্ছে না। যে ট্রেনটি ঝালদা যাচ্ছেনা সেই ট্রেনের টিকিট কী ভাবে দিল রেল তা নিয়ে উঠছে প্রশ্ন। পরে পুরুলিয়া স্টেশন মাস্টারকে অভিযোগ জানান যাত্রীরা। এ নিয়ে স্টেশনমাস্টার রাকেশ গুপ্তা ভুল স্বীকার করলেও মুখ খুলতে চাননি ক্যামেরার সামনে।

    উল্লেখ্যে রাজ্যে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে রাজ্য সরকারের সবুজ সংকেত মিললেও আজ থেকে আদ্রা ডিভিশনে চালু হয়নি কোনও লোকাল ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ পূর্ব রেলের তরফে আদ্রা ডিভিশনের ডিআরএম-এর কাছে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে কোনও নির্দেশিকা না আসায় নতুন করে ওই ডিভিশনে লোকাল ট্রেন চালু করা হচ্ছে না। ফলে রাজ্য সরকারের সবুজ সংকেতে যে আশার আলো দেখেছিলেন বাঁকুড়া ও পুরুলিয়া জেলার মানুষ তাতে আপাতত জল ঢালা গেল।

    এমনিতে বাঁকুড়া মশাগ্রাম বিডিআর রুটে গতবছর মার্চ থেকে বন্ধ রয়েছে যাত্রীবাহী ট্রেন চলাচল। মুখ্যমন্ত্রীর ঘোষণায় ফের ওই রুটে ট্রেন চালানো নিয়ে আশায় বুক বেঁধেছিলেন ওই রুটের বিস্তীর্ণ এলাকার মানুষ। আপাতত নতুন করে আদ্রা ডিভিশনে লোকাল ট্রেন চালু না হওয়ায় হতাশ সাধারণ যাত্রী থেকে শুরু করে নিত্যযাত্রী সকলেই।

    -Sujit Bhowmik

    Published by:Arka Deb
    First published: