Home /News /south-bengal /
Underground Room: মাটির নীচে চার বালকের তৈরি ‘পাতালঘর’ তাক লাগিয়ে দেয়

Underground Room: মাটির নীচে চার বালকের তৈরি ‘পাতালঘর’ তাক লাগিয়ে দেয়

Underground Room

Underground Room

Underground Room: প্রথমে বেশ কয়েকটি সিঁড়ি ভেঙে নামতে হবে মাটির নীচে । তার পরে বসার জায়গা, বাঁশের মাচা এবং বেশ কিছু ডিজাইনের তাক তৈরি করা আছে ঘরের দেওয়ালের মধ্যে ।

  • Share this:

    #পূর্ব বর্ধমান: ভাতারের বিজয়পুর গ্রামে মাটির নীচে ঘর বানিয়ে তাক লাগিয়ে দিল স্থানীয় কিছু কচিকাঁচারা । যা দেখতে ভিড় জমেছে এলাকার মানুষদের । সোশ্যাল সাইট থেকেই তারা শিখেছে এই ঘর বানানো, বলে জানায় কচিকাঁচারা । প্রথমে বেশ কয়েকটি সিঁড়ি ভেঙে নামতে হবে মাটির নীচে । তার পরে বসার জায়গা, বাঁশের মাচা এবং বেশ কিছু ডিজাইনের তাক তৈরি করা আছে ঘরের দেওয়ালের মধ্যে ।

    মাটির উপর থেকে নীচে নামার সিঁড়ির মুখেই করা রয়েছে একটি বিশেষ ঢাকনা । বন্ধ করে দিলে ঘরের মধ্যে কোনও কিছু প্রবেশ করতে পারবে না বলে জানায় কচিকাঁচারা । তাদের এই ঘর দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছেন এলাকার মানুষজন ।

    আরও পড়ুন : চিকেন এবার নাকি ৩০০ টাকা! কেন লাফিয়ে বাড়ছে মুরগির মাংসের দাম?

    তবে ওই মাটির নীচে ঘর বেশ ভয়ের বলে জানিয়েছেন এলাকার কিছু মানুষ৷ কারণ, ওই মাটির নীচে ঘরটি রয়েছে গ্রাম থেকে বেশ কিছুটা দূরে মাঠের মধ্যে। মাটির নীচে ঘরে যে কোন সময় বিষধর সাপ বা অন্য কোন হিংস্র জন্তু থাকার আশঙ্কা রয়েছে। না জেনে ঘরের মধ্যে ঢুকলে বিপদ ঘটার সম্ভাবনা থাকতে পারে বলে তাদের অভিমত। এই নানা প্রশ্নের মধ্যেও, এই ছোট্ট ছোট্ট বাচ্চারা এত সুন্দর একটা ঘর বানিয়েছে তা দেখে এলাকার সমস্ত মানুষ প্রশংসা করছেন।

    আরও পড়ুন : ব্রাত্য কচুরিপানা থেকেই তৈরি হচ্ছে অনবদ্য শিল্পসম্ভার

    স্থানীয় বাসিন্দা শেখ দিলদার বলেন,  ‘‘নিজেদের ইচ্ছেয় বাচ্চাগুলি যে ঘর বানিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। ঘরের যে ডিজাইন করা হয়েছে তাও সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। সোশ্যাল সাইটে দেখে এত সুন্দর যদি ঘর বানাতে পারে বাচ্চারা, তাহলে তারা আরও অনেক কিছু বানাতে পারবে।’’

    ( প্রতিবেদন : মালবিকা বিশ্বাস)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: East Bardhaman

    পরবর্তী খবর