Home /News /south-bengal /
Jangipur By Poll: মুখোমুখি যুযুধান দুই প্রার্থী, তারপর যা হল...অবাক জঙ্গিপুর

Jangipur By Poll: মুখোমুখি যুযুধান দুই প্রার্থী, তারপর যা হল...অবাক জঙ্গিপুর

সৌজন্য

সৌজন্য

Jangipur By Poll: অভিযোগ, পাল্টা অভিযোগের রাজনীতিতে জঙ্গিপুরে তৃণমূল ও বিজেপি প্রার্থীর এই সৌজন্য বিনিময় অবাক করেছে অনেককেই।

  • Share this:

    #জঙ্গিপুর: এ এক বিরল দৃশ্য। জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী জাকির হোসেনের মুখোমুখি পড়ে গেলেন বিজেপি প্রার্থী সুজিত দাস। আর দুই প্রার্থী একে অপরকে দেখামাত্রই হাতজোড় করে শুভেচ্ছা বিনিময় করেন। রঘুনাথগঞ্জে পাল্টা হাতজোড় করেন বিজেপি প্রার্থী সুজিত দাস। দুজনেই নিজেদের মধ্যে কুশল বিনিময় করেন। অভিযোগ, পাল্টা অভিযোগের রাজনীতিতে এই সৌজন্য বিনিময় অবাক করেছে অনেককেই।

    এদিন সকাল থেকেই জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জাকির হোসেন বিভিন্ন ভোটকেন্দ্রে ঘুরে দেখেন। প্রাকৃতিক দুর্যোগের জন্য একটু অসুবিধা হলেও সাধারণ মানুষ ভোট দিতে আসছেন, তাতে খুশি তৃণমূল প্রার্থী জাকির হোসেন। এদিন দুপুর ১টা পর্যন্ত জঙ্গিপুরে ভোট পড়েছে ৫৩.৭৮ শতাংশ। জঙ্গিপুরে মোটের উপর নির্বিঘ্নেই হচ্ছে ভোট।

    তবে, এদিন সকাল-সকাল মুর্শিদাবাদের অপর কেন্দ্র সামশেরগঞ্জে একাধিক অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ, সামশেরগঞ্জে ভোট কেন্দ্রের একশো মিটারের মধ্যে তৃণমূল যে বুথ অফিস করেছে, তার সামনে নকল EVM দেখিয়ে ভোটারদের প্রভাবিত করা হচ্ছিল। বিজেপি সহ বাকি বিরোধীদের অভিযোগ ছিল, ওই নকল EVM-এর মাধ্যমে তৃণমূল কর্মীরা দেখিয়ে দিচ্ছেন, কোথায় ভোট দিতে হবে। এমনকী ওই নকল ইভিএম-এ শুধুমাত্র তৃণমূল প্রার্থী আমিরুল ইসলামের নামই ছিল। ঘটনাটি ঘটে মহব্বতপুর প্রাথমিক বিদ্যালয়ের কাছে। এই ঘটনায় বিধিভঙ্গের অভিযোগ তুলে সরব হয় বিজেপি ও কংগ্রেস। যদিও, এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। যদিও অভিযোগ উঠতেই এই ঘটনায় রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন।

    আরও পড়ুন: বুথের সামনে EVM, তবে নকল! সামশেরগঞ্জে শোরগোল, যে অভিযোগ উঠছে...

    তবে, সামশেরগঞ্জের ভোটকে কেন্দ্র করে অভিযোগের এখানেই শেষ নয়, সামশেরগঞ্জের দোগাছি গ্রাম পঞ্চায়েতে গিয়ে ভোটারদের প্রভাবিত করে তৃণমূলে ভোট দেওয়ার আবেদন করছিলেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। বিজেপির অভিযোগ এমনই। ভোটারদের কাছে গিয়ে জোড়া ফুল ও লক্ষ্মীর ভাণ্ডারে ভোট দেওয়ার কথা বলছেন আমিরুল, এই অভিযোগ বিজেপি তুললেও অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল প্রার্থী।

    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর