Home /News /south-bengal /
Ma Canteen In Kontai: পাঁচ টাকায় ডিম-ভাত! কাঁথিতে চালু হল মা ক্যান্টিন

Ma Canteen In Kontai: পাঁচ টাকায় ডিম-ভাত! কাঁথিতে চালু হল মা ক্যান্টিন

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Ma Canteen In Kontai: বুধবার কাঁথির ডরমিটরিতে আনুষ্ঠানিকভাবে মা ক্যান্টিনের উদ্বোধন হয়েছে। উদ্বোধন করেন কাঁথির মহকুমা শাসক আদিত্যবিক্রম হিরানি।

  • Share this:

#কাঁথি: মাত্র পাঁচ টাকায় ডিম-ভাত! এবার কাঁথিতেও চালু হল মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প মা ক্যান্টিন। সেখানে ডিম ভাতের সঙ্গে মা ক্যান্টিনে পাঁচ টাকাতেই মিলছে ডাল-তরকারিও। সেই ক্যান্টিন নিয়েই কার্যত মেতে উঠেছেন কাঁথির মানুষেরা।

কাঁথি পৌরসভার উদ্যোগে বুধবার থেকেই চালু হয়েছে মা ক্যান্টিন। মিলছে পাঁচ টাকায় ডিম, ভাত, ডাল, তরকারি। ডিম ভাতের সঙ্গে পাওয়া যাচ্ছে মুগের ডাল আর কুমড়োর তরকারি। প্রতিদিনই সাধারণ মানুষের জন্য এই ব্যবস্থা চালু থাকবে বলে পুর-কর্তৃপক্ষ জানিয়েছে। দুপুর ১২- টা থেকে আড়াইটা পর্যন্ত খোলা থাকবে এই মা ক্যান্টিন। প্রত্যেকদিন দেড়শো জনের খাবারের ব্যবস্থা থাকছে।

আরও পড়ুন -  'কেউ ছাড় পাবে না', চক্রান্তের অভিযোগ তুলে বৃহস্পতিবার রামপুরহাট যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়!

বুধবার কাঁথির ডরমিটরিতে আনুষ্ঠানিকভাবে মা ক্যান্টিনের উদ্বোধন হয়েছে। উদ্বোধন করেন কাঁথির মহকুমা শাসক আদিত্যবিক্রম হিরানি। কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি বলেন, প্রতিদিন কাঁথি শহরে গ্রামগঞ্জ থেকে ডাক্তার দেখান-সহ বিভিন্ন কাজে বহু মানুষ আসেন। কোনও রকমে গাড়ি ব্যবস্থা করে, সকালে এসে দিনের শেষে খালি পেটে ফিরে যান প্রায় সকলে। তাঁদের কথা ভেবেই এই ব্যবস্থা কার্যকর করা হল।

আরও পড়ুন - সিটের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন, মুখ্যমন্ত্রীকে পাল্টা কড়া চিঠি রাজ্যপালের

এ ছাড়াও কাঁথি শহরের অনেক মানুষই অর্থকষ্টে থাকেন, বা থাকেন। যাঁরা দুবেলা খেতে পান না, তাদের জন্যও এই মা ক্যান্টিন আজ থেকে সব দিনের জন্য খোলা থাকবে।

Sujit Bhowmik

Published by:Uddalak B
First published:

Tags: Ma canteen

পরবর্তী খবর