জামালপুরে তৃণমূলের ফ্লেক্স ও পতাকা পোড়া অবস্থায় উদ্ধার, উত্তেজনা ছড়াল নিমেষে

শুক্রবার সকালে পূর্ব বর্ধমান জেলার জামালপুরের সেলিমাবাদ এলাকায় তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স ও পতাকা পোড়া অবস্থায় উদ্ধার হয়। ফ্লেক্সের মধ্যে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিল।

শুক্রবার সকালে পূর্ব বর্ধমান জেলার জামালপুরের সেলিমাবাদ এলাকায় তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স ও পতাকা পোড়া অবস্থায় উদ্ধার হয়। ফ্লেক্সের মধ্যে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিল।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই রাজনৈতিক উত্তেজনা বাড়ছে পূর্ব বর্ধমান জেলায়। তারই জেরে ঘটছে অপ্রীতিকর ঘটনা। পূর্ব বর্ধমানের জামালপুরে তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স ও পতাকা পুড়িয়ে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা রাতের অন্ধকারে এই ঘটনা ঘটিয়েছে। অন্যদিকে বিজেপির দাবি, তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ঘটনা ঘটেছে। এর সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই।

শুক্রবার সকালে পূর্ব বর্ধমান জেলার জামালপুরের সেলিমাবাদ এলাকায় তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স ও পতাকা পোড়া অবস্থায় উদ্ধার হয়। ফ্লেক্সের মধ্যে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও ছিল। সেই ফ্লেক্স পুড়িয়ে দেওয়ার ঘটনায় এলাকায় উত্তেজনা দেখা দেয়। সকালে রাস্তার ধারে পোড়া অবস্থায় ফ্লেক্স ও তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। দ্রুত সেই খবর বিস্তীর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে।

এই ঘটনার প্রতিবাদ সরব হয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীরা। তাঁদের অভিযোগ, এলাকায় পায়ের তলায় মাটি সরে যাচ্ছে বুঝেই বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা রাতের অন্ধকারে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্স ও তৃণমূল কংগ্রেসের ঘাসের ওপর জোড়া ফুলের পতাকা পুড়িয়ে দিয়েছে। অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

অন্যদিকে, বিজেপি নেতৃত্বের বক্তব্য, এলাকায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল চরমে পৌঁছেছে। সেই গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই ফ্লেক্স ও পতাকায় আগুন লাগানোর ঘটনা ঘটেছে। এর সঙ্গে বিজেপির কর্মীদের কোনও সম্পর্ক নেই। তৃণমূল কংগ্রেস নিজেদের গোষ্ঠী কোন্দল আড়াল করতে বিজেপির ঘাড়ে দোষ চাপাচ্ছে।

প্রসঙ্গত এ বারের বিধানসভা নির্বাচনে জামালপুর আসনে জয় হাসিল করতে মরিয়া রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে এই আসনে পরাজিত হয়েছিল তারা । অন্যদিকে, এই আসনে ভাল ফল করতে চেষ্টার ত্রুটি রাখছে না বিজেপিও। তাই দু'দলের রেষারেষি রয়েই গিয়েছে। কিছুদিন আগে এই জামালপুরে সভা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই সভায় বিজেপি রাজ্য সভাপতি যোগ দিতে যাওয়ার পথে অপ্রীতিকর ঘটনা ঘটে। সব মিলিয়ে জামালপুরে শান্তি বজায় রাখতে সতর্ক রয়েছে পুলিশও।

Published by:Simli Raha
First published: